দেশজুড়ে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৩ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফের যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে মহাসড়কের চন্দ্রা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়েছে বলে মির্জাপুর ট্রাফিক পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুল ইসলাম জানিয়েছেন। যানজট মির্জাপুরের কুর্ণী পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার এলাকায় বিস্তৃত হয়েছে।

Advertisement

এর আগে শুক্রবার রাত ১১টার দিকে মহাসড়কের কালিয়াকৈর ওভারব্রিজ এলাকায় রডভর্তি একটি ট্রাক বিকল হলে যানজটের সৃষ্টি হয়। পরে সেটি সরানো হলে ধীরগতিতে যান চলছিল। যানজটে আটকা পড়ে গরুভর্তি ট্রাক ও যাত্রীবাহী বাসের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা গেছে, শুক্রবার বিকেলের পর থেকে মহাসড়কে যানবাহনের চাপ কয়েক গুণ বাড়ে। এছাড়া উত্তরাঞ্চল থেকে গরুভর্তি শত শত ট্রাক চলাচল শুরু করে। সন্ধ্যার পর থেকে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় গাড়ির গতিও কমে যায়।

রাত ১১টার দিকে মহাসড়কের কালিয়াকৈর উপজেলার সদরের ওভার ব্রিজ এলাকায় টাঙ্গাইলগামী রডভর্তি একটি ট্রাক বিকল হয়। পরে মহাসড়কের এক পাশ দিয়ে যান চলাচল করলেও কিছু সময় পর যান চলাচল বন্ধ হয়ে যায়। যানজট একপর্যায়ে মহাসড়কের উভয় পাশে কমপক্ষে ৬০ কিলোমিটার এলাকায় বিস্তৃতি ঘটে। রাত ২টার দিকে পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নিলে ধীরগতিতে যান চলাচল শুরু হয়।

শনিবার সকাল ৯টা পর্যন্ত গাড়ির চাকা ধীরগতিতে ঘুরলেও ৯টার পর চন্দ্রা এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। যানজট একপর্যায়ে চন্দ্রা এলাকা থেকে মির্জাপুরের কুর্ণী পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার এলাকায় বিস্তৃত হয়। টাঙ্গাইলের দিকে যান চলাচল করলেও ঢাকার দিকে থেমে রয়েছে বলে মির্জাপুরের ট্রাফিক ইনস্পেক্টর মো. সেলিম হোসেন জানিয়েছেন।

Advertisement

এরশাদ/এফএ/এমএস