খেলাধুলা

কি কথা তাহার সনে!

শিরোনাম দেখে হয়তো আপনার কপালে কিছুটা ভাঁজ পড়তে পারে। হয়তো ছবির সাথে শিরোনামে মিলও খুঁজে বেড়াছেন। আবার ভাবছেন, ক্রিকেটের সঙ্গে এমন শিরোনাম কেন?

Advertisement

আসুন এবার কপালের ভাঁজটা দুর করে দেই। যথারীতি আজও (বৃহস্পতিবার) ছিল বাংলাদেশ দলের অনুশীলন। শুধু অনুশীলন বললে ভুল হবে, কঠোর অনুশীলন। কোচ এবং খেলোয়াড়দেরকে দেখে মনে হচ্ছিল যেন, তারা পৃথিবীর অন্য কোন কাজই ভুলে গিয়েছেন।

কোচ, ট্রেনার, খেলোয়াড় সবাই ব্যস্ত। সাকিবকেও দেখা যাচ্ছিল নতুন স্পিন কোচ সুনিল যোশির সঙ্গে বোলিং অনুশীলন করতে। নাসির-তাইজুলরাও যোগ দিয়েছেন নতুন স্পিন কোচের ক্লাসে।

এক পর্যায়ে বোলিং রেখে মাঠ থেকে বেরিয়ে যান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একটু পরই তাকে দেখা গেলো, নেটে ব্যাটিং অনুশীলনের জন্য পুরো রেডি হয়ে ইনডোরের পাশের মাঠে আসতে; কিন্তু দেখা গেলো সরাসরি নেটে না গিয়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে প্রধান কোচ হাথুরুসিংহের সাথে বেশ কিছুক্ষণ কথা বলছেন তিনি।

Advertisement

দু’জনই এ সময় হাত নেড়ে নেড়ে কথা বলছিলেন। দূর থেকে দেখে মনে হচ্ছিল, তারা সিরিজ নিয়ে গভীর আলোচনায় মগ্ন। কিংবা হতে পারে নিজের ব্যাটিং নিয়ে বসের কাছ থেকে টিপস নিচ্ছিলেন সাকিব। তবে যেটাই হোক- অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নিয়েই যে কোনো আলোচনায় তারা মেতে উঠেছিলেন সেটা এমনিতেই বোঝা যায়।

এমএএন/আইএইচএস/জেআইএম