খেলাধুলা

নেট সেশনে মনোযোগী বোলার সৌম্য

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট শুরু হবে রোববার। বাংলাদেশে দলের তাই চলছে শেষ সময়ের অনুশীলন। নিজেদেরকে শেষ মুহূর্তে ভালভাবে ঝালাই করে নেয়ার কাজ চলছে বাংলাদেশ শিবিরে। অনুশীলনে তাই সবাইকে দেখা গেলো বেশ সিরিয়াস মুডেই। যে যার যার ভুল গুলো শুধরে শেষ সময়ের অনুশীলনে ব্যস্ত।

Advertisement

ব্যাতিক্রম দেখা গেল ওপেনার সৌম্য সরকারের ক্ষেত্রে। যদিও তিনি বাংলাদেশ দলে নিয়মিত ব্যাটসম্যান (ওপেনার) হিসেবেই খেলছেন; কিন্তু আজ দেখা গেল নেটে তিনি বোলিং করেই ঘাম ঝরাচ্ছেন।

যদিও সবারই জানা, সৌম্য সরকার একজন মিডিয়াম পেসার। তবে সাধারণত তাকে ম্যাচে বল করতে দেখা যায় না; কিন্তু নেটে তিনি নিয়মিত বল করে থাকেন বলে এর আগেও সংবাদ সম্মেলনে বেশ কয়েকবার জানিয়েছেন। আজও অনুশীলনে জাগো নিউজের ক্যামেরায় ধরা পড়লো তার নেট বোলিং।

শুধু যে বোলিং করছেন তাই নয়, বোলিং কোচ কোর্টনি ওয়ালশের কাছ থেকে নিয়মিত টিপস নিচ্ছিলেন তিনি নিজের বোলিংকে আরও ঝাঁঝালো করে তোলার ব্যাপারে। ভুলগুলো শুধরে সঠিক বলটি, সঠিক জায়গাতেই করতে চাইছিলেন তিনি। নেটে বোলিংয়ের সময় তাকে এতটাই সিরিয়াস মনে হচ্ছিল যে, প্রথম টেস্টে হয়তো মোস্তাফিজ, শফিউল আর তাসকিনদের সাথে তালে তাল মিলিয়ে বড় স্পেলে বোলিং করার প্রস্তুতি নিচ্ছেন এই বাঁ-হাতি ওপেনার।

Advertisement

২০১৫ সালে খুলনায় পাকিস্তানের বিপক্ষে টেস্টে অভিষেক হয় এই ব্যাটসম্যানের। এখন পর্যন্ত অনিয়মিত মিডিয়াম পেসারের সাত টেস্ট খেলে ২২৬ বল করে একটি মাত্র উইকেট নেয়ার কৃতিত্ব রয়েছে।

এমএএন/আইএইচএস/পিআর