খেলাধুলা

ম্যাককালামের সামনে ম্লান গেইল ঝড়

বিশ্বের যে ক’জন বিধ্বংসী ব্যাটসম্যান রয়েছেন তাদের মধ্যে অন্যতম ক্রিস গেইল এবং ব্রেন্ডন ম্যাককালাম। বুধবার রাতে পরস্পর মুখোমুখি হয়েছিলেন এই দুই বিধ্বংসী ব্যাটসম্যান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। গেইল খেলেছেন সেন্ট কিটস অ্যান্ড নেভিসের হয়ে। আর ম্যাককালাম খেলেছেন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে।

Advertisement

একই ম্যাচে দু’জনই ঝড় তুলেছিলেন। তবে ক্রিস গেইলের বড় একটি ঝড় ম্লান হয়ে গেলো ম্যাককালামের ছোট একটি ঝড়ের সামনে। দিন শেষে বিজয়ী দলের নাম ত্রিনবাগো নাইট রাইডার্স। ডিএল মেথডে গেইলের সেন্ট কিটস এন্ড নেভিসকে ৮ উইকেটে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

টস জিতে গেইলের সেন্ট কিটস অ্যান্ড নেভিসকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন ত্রিনবাগোর অধিনায়ক ডোয়াইন ব্র্যাভো। ব্যাট করতে নেমে ত্রিনবাগোর বোলারদের ওপর রীতিমত ঝড় তোলেন ক্রিস গেইল। আগের ম্যাচেও ঝড় তুলে দলকে জয় এনে দিয়েছিলেন তিনি। এদিনও ছিলেন একই ভঙ্গিমায়। মাত্র ৪৭ বল খেলে ৫টি বাউন্ডারি আর ৮টি ছক্কায় তোলেন ৯৩ রান। যদিও শেষ পর্যন্ত রনসফোর্ড বিটনের বলে ব্র্যাভোর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

আরেক বিধ্বংসী ব্যাটসম্যান এভিন লুইস ১৪ বলে করেন ৩৯ রান। সামারাহ ব্রুকস ১৭ বলে করেন ২০ রান। ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে সেন্ট কিটস অ্যান্ড নেভিস ১৬২ রান তোলার পরই শুরু হয় বৃষ্টি।

Advertisement

দীর্ঘক্ষণ বৃষ্টি হওয়ার পর ত্রিনবাগোকেই ব্যাট করতে পাঠানো হয়। তবে তাদের সামনে রিভাইজড টার্গেট দেয়া হয়, ৬ ওভারে ৮৬ রান। শুরুতে হিলফেহাসের বলে সুনিল নারিন (৫) এবং স্যামুয়েল বদ্রির বলে কলিন মুনরো (১) আউট হয়ে গেলেও ব্রেন্ডন ম্যাককালাম এবং ডোয়াইন ব্র্যাভো মিলে যেন টর্নেডো বইয়ে দেন সেন্ট কিটসের বোলারদের ওপর।

মাত্র ১৪ বলে ৪০ রান তোলেন ব্রেন্ডন ম্যাককালাম। ৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ডোয়াইন ব্র্যাভো খেলেন ১০ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ৬টি ছক্কার মার।

৫.২ ওভারেই ২ উইকেট হারিয়ে ৮৮ রান তুলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ত্রিনবাগো নাইট রাইডার্স। ম্যাককালাম আর ব্র্যাভোর ঝড়ের সামনে ম্লান হয়ে গেলো ক্রিস গেইলের ঝড়।

আইএইচএস/জেআইএম

Advertisement