খেলাধুলা

শুক্রবার যাচ্ছে বিসিবির ত্রাণ

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবার জমজমাট উদ্বোধোনী অনুষ্ঠান হবার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Advertisement

ভয়াবহ বন্যায় ভাসছে দেশের প্রায় অর্ধেক অঞ্চল। উত্তরাঞ্চল বলতে গেলে পুরোটাই পানির নিচে। বন্যার্ত মানুষের অবর্ণনীয় দুর্ভোগ সারা দেশের মানুষকেই ছুঁয়ে যাচ্ছে। সামর্থ্যবান মানুষ যে যেভাবে পারছে বন্যার্তদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। আর সেই বানভাসী মানুষদের পাশে দাঁড়াতেই বাতিল করা হয়েছে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের টাকা দিয়ে ত্রাণ বিতরণ করা হবে বন্যার্তদের মাঝে।

আগামীকাল (শুক্রবার) বিসবির সেই ত্রাণের ট্রাক যাচ্ছে সিরাজগঞ্জে। অসহায় বাণভাসী মানুষদের পাশে দাঁড়াতে। আজ দেখা গেছে শেরে বাংলা স্টেডিয়ামে প্রস্তুত করা হচ্ছে ত্রাণ এবং তা ট্রাকে ভরা হচ্ছে সিরাজগঞ্জ নেয়ার জন্য। ত্রাণের প্রতিটি প্যাকেটের মাঝে রয়েছে শুকনো খাবার, ঔষধ, খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি।

প্রসঙ্গত গত বছর অনুষ্ঠিত বিপিএলের চতুর্থ আসরেও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। এবার বিপিএল গভর্নিং কাউন্সিলের লক্ষ্য ছিল জমজমাট আয়োজনের মধ্যদিয়ে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করার। এমন কি লক্ষ্য ছিল ভারত থেকে সিনেমার নায়ক, নায়িকা এবং নামকরা গায়ক এনে জমিয়ে তোলার বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। কিন্তু বন্যার্তদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে সেই অনুষ্ঠানটা বাতিল করে দিয়েছে বিসিবি।

Advertisement

এমএএন/আরআইপি