জোকস

আজকের জোকস : ছাগলের ডিম দিয়ে ভাত খাইছি

ছাগলের ডিম দিয়ে ভাত খাইছিশ্রেণিকক্ষে গণিত শেখাচ্ছে শিক্ষক। তিনি ব্ল্যাকবোর্ডে লিখলেন-শিক্ষক : মনে করো, বাগানের একটি আম গাছে ১৬টি কলা আছে। সেখান থেকে ১৩টি জাম্বুরা পেড়ে নেওয়া হলো, গাছে কয়টা লেবু বাকি থাকবে?ছাত্র : খাতায় করে দেবো নাকি মুখে বলবো স্যার?শিক্ষক : মুখেই বলো তো।ছাত্র : ৯টি হাতি।শিক্ষক : বাহ! তুমি কিভাবে জানলে?ছাত্র : কারণ আমি দুপুরে ছাগলের ডিম দিয়ে ভাত খাইছি!

Advertisement

আরও পড়ুন- আজকের জোকস : ৩০ বছরের ছোট বউ

****

আব্বু-আম্মু ঝগড়া করছিলএক ছাত্রী ক্লাসে দেরি করে এসেছে। তাই শিক্ষক রেগে গিয়ে জিজ্ঞেস করলো- শিক্ষক : তোমার আসতে এতো দেরি হলো কেন?ছাত্রী : কী করে যে বলি স্যার!শিক্ষক : জবাব দাও। না হলে পিটিয়ে পিঠের চামড়া তুলে নেবো।ছাত্রী : স্যার, আমার আব্বু-আম্মু ঝগড়া করছিল।শিক্ষক : তো তার সাথে তোমার স্কুলে দেরি করে আসার সম্পর্ক কী?ছাত্রী : সম্পর্ক আছে স্যার। শিক্ষক : তারা ঝগড়া করুক, তুমি চলে আসতে।ছাত্রী : সেটা কিভাবে হয় স্যার? শিক্ষক : কেন?ছাত্রী : ঝগড়া করার সময় আমার একটা জুতা আব্বুর হাতে আরেকটা জুতা আম্মুর হাতে ছিলো!

Advertisement

আরও পড়ুন- আজকের জোকস : হানিমুনের ছুটি নিতে হবে

****

বারোটি বই প্রকাশনান্টু : কিরে, এবারের বইমেলায় না কি তোর বারোটি বই প্রকাশ পাচ্ছে? তো একটা দেখলাম, বাকি এগারোটা কবে প্রকাশ পাবে?মন্টু : আরে বইটার নাম দেখিসনি? বারোমিশালি, একটাই বারোটার সমান!

এসইউ/পিআর

Advertisement