দেশজুড়ে

পাসপোর্ট অফিসে অনিয়ম-দুর্নীতি ঠেকাতে পুলিশ সুপারের কৌশল

মুন্সীগঞ্জ পাসপোর্ট তৈরি ও পুলিশ ভেরিফিকেশনের নামে অতিরিক্ত টাকা নেয়ার বিরুদ্ধে অবস্থান নিয়েছে জেলা পুলিশ সুপার জায়েদুল আলম।

Advertisement

বুধবার বেলা ২টার দিকে জেলা পাসপোর্ট অফিসে গিয়ে ব্যানার ও পোস্টার লাগিয়ে জনসচেতনতা বৃদ্ধি করেন। পাসপোর্ট তৈরি ও পুলিশ ভেরিফিকেশনের নামে অতিরিক্ত টাকা বন্ধে কঠোর হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, পাসপোর্ট অফিসে ভোগান্তি ও অনিয়ম বন্ধ করতে পোস্টার ও ব্যানার লাগানো হয়েছে। গ্রাহকরা যেন অনিয়ম, হয়রানির শিকার না হয় তাই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এছাড়া পুলিশ ও দালালদের বিরুদ্ধে যেকোনো অভিযোগ পোস্টার ও ব্যানারে দেয়া ফোন নম্বরে নাম পরিচয় গোপন রেখে জানাতে পারবেন। দালাল ও পুলিশের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ ও সত্যতা মিললে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পাসপোর্ট কর্মকর্তা হালিমা খাতুন।

গ্রাহক যাতে পাসপোর্ট সেবা পেতে কোনো রকমের হয়রানির শিকার না হয় এবং পুলিশ ভেরিফিকেশনে বাড়তি টাকা আদায় বন্ধ করতে পোস্টার লাগিয়ে প্রচারণা করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, সারাদেশে পাসপোর্ট অফিসে পুলিশের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম পাওয়া যায়। এর জন্য পাসপোর্ট গ্রাহকদের সচেতনতা বাড়িয়ে তাদের কাঙ্ক্ষিত সেবা প্রদান করতে হবে।

ভবতোষ চৌধুরী নুপুর/এএম/এমএস

Advertisement