খেলাধুলা

এবারের বিপিএল শুরু হবে সিলেট থেকে

বেশ কিছুদিন আগেই জাগো নিউজ সংবাদ প্রকাশ করেছিল, বিপিএল হয়তো এক সপ্তাহ পিছিয়ে যাবে, নয়তো ঢাকার বাইরে অন্য কোনো ভেন্যু থেকে শুরু করা হবে। নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে কমনওয়েলথ পার্লামেন্টারি ইউনিয়নের সেমিনার। সেই সেমিনারের কারণে ২ নভেম্বর ঢাকায় বিপিএল শুরু করা সম্ভব নয়। এ কারণে বিপিএল গভর্নিং কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে, ঢাকার পরিবর্তে এবার সিলেট থেকেই শুরু হবে বিপিএলের পঞ্চম আসরের খেলা।

Advertisement

এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে বিপিএল শিরোনামে মাসখানেক আগেই নিউজ প্রকাশ করেছিল জাগো নিউজ। সেখানে বলা হয়েছিল, ঢাকায় ১ থেকে ৮ নভেম্বর পর্যন্ত কমনওয়েলথ পার্লামেন্টারি ইউনিয়নের সেমিনার অনুষ্ঠিত হবে। ওই সেমিনারের কারণে একই সময় ঢাকায় বিপিএল শুরু করা সম্ভব নয়।

কারণ, সেমিনার উপলক্ষে অন্তত চারশ’ থেকে পাঁচশ’ বিদেশি অতিথির আগমন ঘটবে ঢাকায়। আবার একই সঙ্গে বিপিএল শুরু করা হলে, তখন প্রায় দুই থেকে আড়াইশ মানুষের থাকার জায়গা দিতে হবে। একই সময়ে ঢাকায় এত মানুষের আবাসন করা সম্ভব নয়।

এ কারণে বিপিএল গভর্নিং কাউন্সিলের চিন্তা ছিল, হয়তো টুর্নামেন্ট এক সপ্তাহ পিছিয়ে দেয়া হবে। নয়তো চট্টগ্রাম কিংবা অন্য কোনো ভেন্যু থেকে শুরু করা হবে। দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের কারণে ২ তারিখের পর বিপিএল শুরু করাটাও বিপদ। এ কারণে শেষ পর্যন্ত গভর্নিং কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে, সিলেট থেকেই শুরু করা হবে বিপিএলের পঞ্চম আসর।

Advertisement

মঙ্গলবার কল্যাণপুরে একমি কার্যালয়ে অনুষ্ঠিত বিপিএলের জরুরি এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য এবং বিসিবি পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া।

একই সভায় সিদ্ধান্ত নেয়া হয়, ভয়াবহ বন্যার কারণে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের টাকা ব্যয় করা হবে বন্যার্তদের সাহায্যার্থে। আগামী ২৫ আগস্ট সিরাজগঞ্জ গিয়ে ত্রাণ বিতরণ করা হবে বিসিবির পক্ষ থেকে।

বিপিএল সম্পর্কিত গুরুত্বপূর্ণ আরও একটি সিদ্ধান্ত নেয়া হয় এই সভায়। এবারের বিপিএলে বরিশাল বুলসের অংশগ্রহণ করতে না পারার বিষয়টি ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হয়েছে। এবার আর তারা অংশ নিতে পারবে না। এমনকি পাওনা পরিশোধ করেও না।

আরআই/আইএইচএস/বিএ

Advertisement