খেলাধুলা

নায়ক রাজ্জাকের মৃত্যুতে আবাহনীর পতাকা অর্ধনমিত

অভিনেতা নায়করাজ রাজ্জাক কেবল চিত্র জগতেরই কিংবদন্তি ছিলেন না, ক্রীড়াঙ্গনেও তার ছিল সরব উপস্থিতি। এক সময় ফুটবলও খেলতেন। দেশের অন্যতম ক্লাব আবাহনীর গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছেন। আশির দশকের শেষ দিকে কিছুদিন ছিলেন আবাহনীর নির্বাহী কমিটির সহসভাপতি।

Advertisement

আবাহনী লিমিটেড কোম্পানি হওয়ার পর ক্লাবটির সঙ্গে তার কাগজ-কলমের সম্পর্ক শেষ হয়ে যায়। আবাহনী তাদের সাবেক সহসভাপতির মৃত্যুতে মঙ্গলবার ক্লাবের পতাকা অর্ধনমিত রেখেছে।

আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হারুনুর রশিদ জাগো নিউজকে বলেছেন,‘ঠিক সালটা মনে করতে পারছি না। যতটুকু মনে পড়ছে আশির দশকের শেষ দিকে রাজ্জাক সাহেব আমাদের ক্লাবের সহসভাপতি ছিলেন। ওই সময় আরেক নায়ক আলমগীরের সম্পৃক্ততা ছিল ক্লাবের সঙ্গে।’

আবাহনী ক্লাবের অফিশিয়াল সুবাস সোম সেই সময়ের স্মৃতিচারণ করে বলেন, ‘তখন প্রতি মৌসুমের দলবদলের পর খেলোয়াড় ও ক্লাব কর্মকর্তাদের মধ্যে প্রীতি ম্যাচ হতো। তখন রাজ্জাক সাহেব খেলতেন। তিনি গোলরক্ষক হিসেবেই বেশি খেলতেন। আবার কখনো অন্য পজিশনেও তাকে খেলতে দেখা যেত।’

Advertisement

সাবেক সহসভাপতির মৃত্যুতে আবাহনী লিমিটেডের পরিচালনা পর্ষদ, সকল কর্মকর্তা ও খেলোয়াড়রা গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

আরআই/এনইউ/এমএস