আন্তর্জাতিক

কোরবানিতে গরু জবাই না করার আহ্বান জানাবে একদল মুসলিম

কোরবানির ঈদে যেন কোনও গোহত্যা করা না হয় সেজন্য দেশের বিভিন্ন জায়গায় প্রচারণা চালাবে আরএসএসের মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। আগামী সেপ্টেম্বর মাসের ২ তারিখে পবিত্র ঈদুল আযহা। তার আগেই বিশেষ করে উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও বিহারে এই প্রচার চালানো হবে বলে জানানো হয়েছে।

Advertisement

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের তরফ থেকে বিভিন্ন সংগঠনের সঙ্গে ইতিমধ্যেই এ বিষয়ে বৈঠক করা হয়েছে। মঙ্গলবার দিল্লিতে এ সংক্রান্ত একটি বিল পাস করা হবে। সেখানে উপস্থিত থাকবেন ইন্দ্রেশ কুমার।

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের ন্যাশনাল কনভেনার মুহাম্মদ আফজল বলেন, সব মুসলিমের কাছে আমার আবেদন কোরবানির ঈদে যেন কোনো গোহত্যা করা না হয়। চার বছর আগে এরকমই ফতোয়া জারি করেছিল দেওবন্দের দারুল উলুম।

মুহাম্মদ আফজল বলেন, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে এমন কাজ করা যায় কিনা সে ব্যাপারে ইসলামিক সেমিনারির ফতোয়া সংক্রান্ত বিভাগে জিজ্ঞাসা করা হয়েছিল। সেখান থেকে বলা হয়েছে, যে কাজে অন্যদের বিশ্বাসে আঘাত লাগে ইসলামে সেই রীতির মান্যতা দেওয়া হয় না।

Advertisement

এর আগে ইফতারে গোমাংসের বদলে গরুর দুধ খাওয়ার জন্য প্রচারণা চালিয়েছিল মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। মুহাম্মদ আফজল জানিয়েছেন, পশ্চিমবঙ্গে গোহত্যা বন্ধ করা তাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তাই সেখানে বিশেষ গুরুত্ব দিতে চান মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সদস্যরা।

সূএ : জি নিউজ

টিটিএন/জেআইএম

Advertisement