খেলাধুলা

আসেনসিওকে কিনতে গুণতে হবে পৌনে পাঁচ হাজার কোটি টাকা

নেইমারকে হারানোর পর বার্সেলোনা হন্যে হয়ে খুঁজতে শুরু করেছে তার আদর্শ রিপ্লেসমেন্ট। কাকে পাবে নেইমারের যোগ্য! কে পূরণ করবে সেই জায়গা? আরেক ব্রাজিলিয়ান কুটিনহোকে কেনার চেষ্টা করেছিল বার্সা। কিন্তু লিভারপুল ‘না’ করে দিয়েছে তাদেরকে।

Advertisement

অগত্যা বাধ্য হয়ে রিয়াল মাদ্রিদের ঘরেই নজর দিয়েছিল বার্সা। স্প্যানিশ তরুণ মার্কো আসেনসিওকে কিনতে চায় তারা; কিন্তু রিয়াল সরাসরি বার্সাকে জানিয়ে দিয়েছে, ভুলেও আসেনসিওর দিকে হাত বাড়িও না। তাহলে সেই হাত পুড়ে যাবে।

কথাটা এমনি এমনি বলেনি রিয়াল। মার্কো আসেনসিও মাঝ মাঠে আসার কারণে রিয়াল মাদ্রিদ যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। দুর্দান্ত এক ফুটবলার। তার ড্রিবলিং, গতি আর স্কিল- সব মিলিয়ে পরিপূর্ণ একজন ফুটবলারের প্রতিচ্ছবি এই স্প্যানিশের মধ্যে রয়েছে। জিনেদিন জিদানের আবিস্কার। তার মাধ্যমেই আগামী কয়েক বছর ইউরোপিয়ান ফুটবল শাসন করতে চায় রিয়াল।

বার্সাকে যে হাত পুড়ে যাওয়ার কথা বলেছে রিয়াল, সেটাও একেবারে আক্ষরিক অর্থে। কারণ, রিয়াল মাদ্রিদ দুর্দান্ত এই পারফরমারের রিলিজ ক্লজ যা নির্ধারণ করতে চাচ্ছে, তা শুনলেও চোখ কপালে উঠে যাবে যে কারও। নেইমারের রিলিজ ক্লজের দ্বিগুণের চেয়েও বেশি। ৫০০ মিলিয়ন ইউরো (প্রায় ৪ হাজার ৭৭২ কোটি টাকা)। নেইমারের রিলিজ ক্লজ ছিল ২২২ মিলিয়ন ইউরো। সেখানে মার্কো আসেনসিওর রিলিজ ক্লজ রিয়াল মাদ্রিদ নির্ধারণ করছে ৫০০ মিলিয়ন ইউরো।

Advertisement

রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত পারফরমেন্স করার কারণে শুধু বার্সাই নয়, মার্কো আসেনসিওর দিকে নজর দিয়েছিল ইউরোপের আরও অনেক নামি-দামি ক্লাব। কিন্তু রিয়াল তার যে রিলিজ ক্লজ নির্ধারণ করেছে, তা দেখে সবারই চোখ পুড়ে যাবে, নিঃসন্দেহে।

২১ বছর বয়সী আসেনসিওর রিলিজ ক্লজ ৩৫০ মিলিয়ন ইউরো। তবে, তার প্রতি সবার আগ্রহ দেখে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়ে দিয়েছেন, রিলিজ ক্লজ পরিবর্তন করে ৫০০ মিলিয়ন ইউরোতে উত্তীর্ণ করবেন।

আইএইচএস/আরআইপি

Advertisement