গণমাধ্যম

৯ম ওয়েজ বোর্ড নিয়ে তামাশা করছেন তথ্যমন্ত্রী

৯ম ওয়েজ বোর্ড ঘোষণা নিয়ে তথ্যমন্ত্রী সাংবাদিক সমাজের সঙ্গে তামাশা করছেন। এটি কখনও গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

Advertisement

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতার ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএফইউজে-ডিইউজে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর পরিচালনায় জাতীয় প্রেসক্লাবের ইউনিয়ন কার্যালয়ে শনিবার সকালে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মনজুরুল আহসান বুলবুল বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান, গণকণ্ঠ পত্রিকা ও এরশাদের সম্পৃক্ততা নিয়ে তদন্ত হওয়া প্রয়োজন। এজন্য একটি তদন্ত কমিশন হওয়া উচিত। যে মত প্রকাশের স্বাধীনতা দেশের মুক্তিযুদ্ধ, সংবিধান, জাতির পিতা ও বাঙালির অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলে, সে মত প্রকাশের স্বাধীনতা আমাদের দরকার নেই।

Advertisement

বিএফইউজে মহাসচিব ওমর ফারুক বলেন, সাংবাদিক সমাজকে ঔক্যবদ্ধভাবে ৯ম ওয়েজ বোর্ডের আন্দোলন করতে হবে। ৯ম ওয়েজ বোর্ড ঘোষণা নিয়ে ছিনিমিনি খেলছেন তথ্যমন্ত্রী। আর সাংবাদিকদের ওয়েজ বোর্ড নিয়ে অশোভন মন্তব্য করে অর্থমন্ত্রী পুরো সাংবাদিক সমাজকে অপমান করেছেন। এটি কখনও গ্রহণযোগ্য নয়।

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করেছিলেন বলে জাতি হিসেবে আমরা বিশ্বে মাথা তুলে দাঁড়িয়ে আছি। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে মুক্তিযুদ্ধ হয়েছে, বাংলাদেশ সৃষ্টি হয়েছে। এ নিয়ে যারা বিতর্ক সৃষ্টি করছে, তাদেরকে চিহ্নিত করতে হবে। যারা ইতিহাস বদলাতে চান তারাই একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

তিনি আরও বলেন, সাংবাদিক সমাজ এখন নবম ওয়েজ বোর্ড নিয়ে আন্দোলন করছে। ওয়েজ বোর্ডের যৌক্তিকতা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বীকার করলেও এখন পর্যন্ত তা হয়নি। আশা করি, অবিলম্বে ওয়েজ বোর্ডের দাবি মেনে নিয়ে তথ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

সভাপতির বক্তব্যে ডিইউজে সভাপতি শাবান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একইসূত্রে গাঁথা। যারা বাংলাদেশের নাগরিকত্ব নিয়ে এদেশে বাস করবেন তারা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্ক সৃষ্টি করতে চাইলে জনগণ তাদের বিচার করবে।

Advertisement

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ, মো. শাহাজাহান মিঞা, রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, মফিজুর রহমান খান বাবু, হাসান আরেফিন, মাহমুদুর রহমান খোকন, রফিক আহমেদ, মৃণাল চক্রবর্তী প্রমুখ।

৯ম ওয়েজ বোর্ড সম্পর্কে অর্থমন্ত্রীর অশোভন বক্তব্যের প্রতিবাদ ও তথ্যমন্ত্রীর অপসারণ দাবিতে রোববার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মুখে কালো কাপড় বেঁধে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

এমইউ/জেএইচ/আরআইপি