রাজনীতি

রায় নিয়ে দেনদরবার আদালত অবমাননার শামিল

ষোড়শ সংশোধনী রায় নিয়ে বিচারপতির সঙ্গে আইনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেনদরবার আদালত অবমাননার শামিল। এই ধরনের গোপন আলাপচারিতা জনগণের কাছে প্রশ্নবিদ্ধ।

Advertisement

এছাড়া আদালতের রায় নিয়ে অপ্রাসঙ্গিক আলাপ গণতন্ত্রের জন্য শুভ নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার দুপুরে রাজধানীর ফটোজার্নালিস্ট মিলনায়তনে জাগপা ঢাকা মহানগর আয়োজিত ‘ষোড়শ সংশোধনীর রায় কোন পথে সরকার’ শীর্ষক আলোচনা সভায় নেতারা একথা বলেন।

সাবেক বিচারপতি খায়রুল হককে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার অপ্রাসঙ্গিক বক্তব্য যদি ষোড়শ সংশোধনীর রায়কে বাধাগ্রস্ত করে তাহলে সব পরিণতির জন্য আপনাকে দায় নিতে হবে। আপনার কাছ থেকে আওয়ামী নেতাদের মতো বক্তব্য জনগণ আশা করে না।

Advertisement

বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, জনগণকে দুঃশাসনের হাত থেকে রক্ষা করতে আপনার নির্দেশনা প্রয়োজন। দয়া করে গ্রীষ্ম, বর্ষা, শীত দেখার দরকার নেই। গণতন্ত্র রক্ষায় আন্দোলনের কর্মসূচি দিন। তাহলেই জনগণ তাদের হারানো গণতন্ত্র ফিরে পাবে।

জাগপা ঢাকা মহানগর সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফিরোজের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন মাস্টার এমএ মান্নান, অধ্যাপক ইকবাল হোসেন, যুব বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, ছাত্র বিষয়ক সম্পাদক শামীম আক্তার পাইলট, নগর জাগপা নেতা মো. হোসেন মোবারক, আশরাফুল ইসলাম হাসু, কামাল হোসেন, আলাউদ্দিন আজাদ, নাসির উদ্দিন, আব্দুর রাজ্জাক, আজিজুর রহমান স্বপন প্রমুখ।

এমএম/জেএইচ/আইআই

Advertisement