জাতীয়

মামলা করছেন ইমরান এইচ সরকার

রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে হামলার ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

Advertisement

জাগো নিউজকে তিনি বলেন, বন্যার্তদের জন্য আজ আমরা দুপুরে মানববন্ধন করি। এরপর সন্ধ্যায় ত্রাণ সংগ্রহ করছিলাম। এসময় ১০-১২ জনের একটি গ্রুপ এসে বলে, এই তোরা কী করছিস। কিসের বন্যা। দেশে কোনো বন্যা নেই। একপর্যায়ে তারা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের ৪-৫ জন আহত হয়। তবে আমি আহত হইনি। কিন্তু তখন পাশেই পুলিশ দাঁড়িয়ে ছিল। তারা বাধা দেয়নি।

কারা হামলা করেছে এ প্রশ্নের জবাবে ইমরান বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ এর আগে অামাদের ওপর হামলার হুমকি দিয়েছিল। তারাই এ হামলা করে থাকতে পারে। তবে হামলাকারীদের একজনের মোবাইল ফোন ঘটনাস্থলে ফেলে রেখে গেছে। তা থেকে গুরুত্বপূর্ণ তথ্য বের হবে যে কারা হামলা করেছে।

তিনি বলেন, আমরা এখন মামলার অভিযোগ লিখছি। রাতেই শাহবাগ থানায় এ মামলা করা হবে।

Advertisement

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান পুলিশের সামনে হামলার কথা অস্বীকার করে জাগো নিউজকে বলেন, হামলার বিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ এলে মামলা নেয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারীরা ছাত্রলীগ কর্মী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমনের নেতৃত্বে ছাত্রলীগের একদল নেতাকর্মী তাদের ওপর হামলা চালায় বলে জানা গেছে।

তবে ঘটনার বিষয়ে জিয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন জাগো নিউজকে বলেন, ‘ঘটনাস্থলে আমি ছিলাম না। আমি সিনেটে প্রোগ্রামে ছিলাম। তবে যেহেতু ইমরান এইচ সরকার দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেছে সেহেতু সাধারণ শিক্ষার্থীরা এমন করতে পারে।’

এমএইচএম/জেডএ/জেআইএম

Advertisement