প্রবাস

আয়ারল্যান্ডে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে আয়ারল্যান্ড আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে।

Advertisement

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াতের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সব শহীদের রুহের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

আয়ারল্যান্ড ছাত্রলীগের সংগ্রামী প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নোমান চৌধুরীর পরিচালনায় ও আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সভাপতি রফিক খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আয়ারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল্লাহ সিকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সংগ্রামী সভাপতি তৌহিদ হাসান, কর্ক আওয়ামী লীগের সহ-সভাপতি জিল্লুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান।

Advertisement

আরও মধ্যে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড ছাত্রলীগের প্রস্তাবিত সহ-সভাপতি সালাহ উদ্দিন ভূঁইয়া, হাসানুজ্জামান হাসিব, আওয়ামী লীগ নেতা সানাহ উল্লাহ্, সৈয়দ এহসানুল হক শান্ত, আজমান বাচ্চু এবং রিয়াদ চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা নাদিরা খানম পাপড়ি, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ সালাহ উদ্দিন, মাসুদ খান, শাকিল আহমেদ, মহিউদ্দিন মইন, এমারত হোসেন।

এ সভায় আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মিরাজ সিকদারের সহধর্মিনী নাদিরা খানম পাপড়ির সুস্থতার জন্য ও দোয়া করা হয়।

এমআরএম/আইআই

Advertisement