খেলাধুলা

শেরেবাংলায় হঠাৎ সেনা মহড়া

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চলছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট ম্যাচ। হঠাৎ সন্ত্রাসী হামলায় কেঁপে ওঠে পুরো মাঠ। সন্ত্রাসীদের হামলার সঙ্গে সঙ্গেই সেনা কমান্ডো নিয়ে একটি হেলিকপ্টার উড়ে আসে মাঠের ওপর। জীবনের ঝুঁকি নিয়ে মাঠের খেলোয়াড়দের উদ্ধার করে সেনাবাহিনী। গুলিতে প্রাণ হারায় সন্ত্রাসীরা।

Advertisement

আসলে এ ঘটনাটি সত্যি নয়, এটি একটি মহড়া। আজ (বৃহস্পতিবার) সকালে শেরেবাংলা স্টেডিয়ামে আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজকে সামনে রেখে কুইক রেস্কিউ ফোর্স কমান্ডার মেজর রোকুনুজ্জামানের নেতৃত্বে নিরাপত্তা নিয়ে সেনাবাহিনীর এই মহড়া অনুষ্ঠিত হয়। মহড়াটি দুপুর ১২ টা ৫ মিনিটে শুরু হয়ে তিন মিনিটের মতো স্থায়ী ছিল।

মহড়া শেষে অধিনায়ক, ১ নং প্যারা কমান্ডো ব্যাটিলিয়ন অফিসার লে. কর্নেল এস এম ইমরুল হাসান সাংবাদিকদের বলেন, ‘আপনারা জানেন বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জন্য এটা খুব প্রতীক্ষিত একটি সিরিজ। যেখানে দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। একটি ঢাকায় ও আরেকটি চট্টগ্রামে। বাংলাদেশ এ সিরিজের নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছে। যে কোনো নাশকতা ও সংকট মোকাবেলা করে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও কাজ করবে। যে কোনো মুহূর্তে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা দিতে সেনবাহিনী প্রস্তুত থাকবে। তারা পরিস্থিতি সামাল দিতে না পারলে যত দ্রুত সম্ভব সেনাবাহিনী স্টেডিয়ামচ ত্বরে উপস্থিত হবে।’

Advertisement

এমআর/পিআর