জাতীয়

সাংবাদিকদের সঙ্গে ইসির সংলাপ বুধবার

দেশের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার শুরু হবে এই সংলাপ। চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

Advertisement

সুশীল সমাজের প্রতিনিধির পর এবার সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসছে ইসি। বুধবার সকাল ১১টায় নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে এই সংলাপ শুরু হবে।

বুধবার প্রিন্ট মিডিয়া ও সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠক হবে। পরের দিন টেলিভিশন, অনলাইন ও রেডিও’র সাংবাদিকদের মতামত নেবে ইসি। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে এই সংলাপে অন্যান্য কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত থাকবেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইসির কর্মপরিকল্পনা অনুযায়ী রাজনৈতিক দল, দেশের বিশিষ্টজন ও অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এর আগে, দেশের সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ইসি। সাংবাদিকের সঙ্গে বৈঠকের পর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করবে ইসি। ওই দিন সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের সঙ্গে সংলাপ হওয়ার কথা রয়েছে। আর বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে বৈঠক হবে।

Advertisement

২৮ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ মুসলীম লীগ-বিএমএল আর বিকেল ৩টায় খেলাফত মজলিশের সঙ্গে বসবে ইসি।

৩০ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আর বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সঙ্গে বসবে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

এইচএস/এআরএস/জেআইএম

Advertisement