জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

মঙ্গলবার সকাল ১০টার দিকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা। প্রধানমন্ত্রী হিসেবে পুষ্পস্তবক অর্পণের পর অাওয়ামী লীগের সভাপতি হিসেবে দ্বিতীয়বার পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী।

এ সময় শিল্পমন্ত্রী অামির হোসেন অামু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল অাহমেদ, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ অাশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

Advertisement

এ ছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় তিন বাহিনীর প্রধানরাও পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ১০টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী মসজিদ প্রাঙ্গণে দোয়া ও মিলাদ মহফিলে অংশগ্রহণ করেন। মিলাদ মাহফিলে এলাকার নেতাকর্মীসহ সাধারণ মানুষরাও অংশ নেন।

এর অাগে, মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এফএইচ/এআরএস/জেআইএম

Advertisement