জাতীয়

পান্থপথে অভিযানে এক ‘জঙ্গি’ নিহত

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও’র ভেতরে এক ‘জঙ্গি’ নিহত হয়েছেন। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সানোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

এর আগে আজ (মঙ্গলবার) সকাল ১০টার দিকে রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা ওই হোটেলের ভেতরে গুলি ও বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এ সময় হোটেলের দেয়াল ধসে পড়ে।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, হোটেলের যে কক্ষে বিক্ষোরণ ঘটেছে, আনুমানিক ৩০ বছর বয়সী এক যুবক সোমবার রাতে সেটি ভাড়া নেয়। হোটেলের রেজিস্ট্রার খাতার তথ্য অনুযায়ী ওই যুবকের নাম সাইফুল ইসলাম, বাড়ি খুলনার ডুমুরিয়ায়।

অভিযান শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, নিহত সাইফুল শিবিরকর্মী ছিল। জামায়াত-শিবিরের কর্মী না হলে বঙ্গবন্ধুর মৃত্যবার্ষিকীর দিন কেউ এমন ঘটনা ঘটাতে পারত না।

Advertisement

তিনি বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল ১৫ আগস্টকে কেন্দ্র করে হামলা হতে পারে। এ কারণে আমরা গোয়েন্দা নজরদারি বাড়াই। এরই অংশ হিসেবে গতকাল (সোমবার) আমরা ওলিও হোটেলে তল্লাশি চালাই।

শহীদুল হক বলেন, সব রুম তল্লাশির পর ৩০১ নম্বর রুম থেকে কোনো সাড়া দেয়নি। এরপর আমরা তাকে আটকে রাখার চেষ্টা করি, তাকে ঘিরে রাখি। সকালের দিকে যখন আমরা নিশ্চিত হই সে জঙ্গি, তখন তাকে আমরা আত্মসমর্পণের কথা বলি। সে আত্মসমর্পণ না করে প্রথমে একটা বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে হোটেলের দরজা ভেঙে যায়। দ্বিতীয় দফায় আরেক বিস্ফোরণের সময় যখন সে বের হলে পুলিশ তাকে গুলি করে এবং সে মারা যায়।

এআর/এসআই/আরএস/আইআই

Advertisement