দেশজুড়ে

লালমনিরহাটে বন্যার পানিতে নিখোঁজ ৩ জনের মরদেহ উদ্ধার

লালমনিরহাট সদর উপজেলায় ধরলার তীরে আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে ভেলা ডুবির ঘটনায় নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলার কুলাঘাট ইউনিয়ন থেকে ১০/১২ কিলোমিটার দূরে পার্শ্ববর্তী বড়বাড়ি ইউনিয়নের কলাখাওয়া ঘাট এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

Advertisement

এর আগে রোববার বিকেলে উপজেলার কুলাঘাট ইউনিয়নে পূর্ব বড়ুয়া গ্রামে এ ভেলা ডুবির ঘটনা ঘটে। ওইদিন রাতে এ ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। আজ নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধার করা হলো।

নিহতরা হলেন- পূর্ব বড়ুয়া গ্রামের আবু হানিফ আলিফ (৩৫), তার ছেলে নাদিম বাবু (৪), একই এলাকার মোজাম উদ্দিন ওরফে রবিউল (৪৫) ও তার স্ত্রী আছমা বেগম (৪০)।

স্থানীয়রা জানান, ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় প্রায় এক সপ্তাহ ধরে কুলাঘাট ইউনিয়নের পূর্ব বড়ুয়া গ্রাম পানির নিচে। এ অবস্থায় অনেকেই বসতবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে যাচ্ছেন। রোববার বিকেলে ওই গ্রামের আবু হানিফ আলিফ, তার ছেলে নাদিম বাবু এবং একই এলাকার মোজাম উদ্দিন ওরফে রবিউল ও তার স্ত্রী আছমা বেগম কলার ভেলা বানিয়ে নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু হঠাৎ করে ধরলা নদীর পানির প্রচন্ড স্রোতে তাদের ভেলা ডুবে যায়। এ ঘটনায় চারজনই নিখোঁজ হন। পরে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালিয়ে রাতেই শিশু নাদিমের মরদেহ উদ্ধার করা হয়। সোমবার কুলাঘাট ইউনিয়ন থেকে ১০/১২ কিলোমিটার দূরে পার্শ্ববর্তী বড়বাড়ি ইউনিয়নের কলাখাওয়া ঘাট এলাকা থেকে বাকি তিনজনের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

Advertisement

কুলাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী সোমবার বিকেলে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, এই ইউনিয়নটি পানির নিচে তলিয়ে থাকায় অন্য জায়গায় নিহতদের দাফনের চেষ্টা চলছে।

রবিউল হাসান/আরএআর/পিআর