খেলাধুলা

বাংলাদেশ ওয়ার্ল্ড-ক্লাস টিম : হ্যাজেলউড

ঘরের মাঠে বাংলাদেশ দল দুর্দান্ত ক্রিকেট খেলছে। টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটে দুর্বার ‘টিম টাইগার’। টেস্টেও নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন মুশফিক-সাকিব-তামিমরা। অস্ট্রেলিয়ার তারকা পেসার জস হ্যাজেলউড যেমন জানালেন, বাংলাদেশ ওয়ার্ল্ড-ক্লাস টিম।

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হতাশ করে সেমিফাইনালে খেলেছে বাংলাদেশ। ভালো ক্রিকেট খেলে টাইগাররা নজর কেড়েছেন গোটা ক্রিকেট বিশ্বের। সে কথা স্বীকার করলেন হ্যাজেলউডও, ‘তারা (বাংলাদেশ) ওয়ার্ল্ড-ক্লাস টিম। সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করেছে। ঘরের মাঠে টেস্টেও অনেক ভালো। এটা নিশ্চিত যে, বাংলাদেশকে আমরা হালকাভাবে নেব না।’

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। ১৮ আগস্ট ঢাকায় পা রাখার কথা স্টিভেন স্মিথের দলের। ওই সফরে অসিরা পাচ্ছে না দুজন তারকা ফাস্ট বোলারকে। তারা হলেন- মিচেল স্টার্ক ও জেমস প্যাটিনসন।

স্টার্ক-প্যাটিনসনের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার পেস আক্রমণের নেতৃত্ব দিতে হচ্ছে জস হ্যাজেলউডকে। আর সেই নেতৃত্ব দিতে প্রস্তুত এই ফাস্ট বোলার। বলেন, ‘আমি যখন দলে আসি, তখন থেকে দলে পরিবর্তন এসেছে। জুনিয়র ক্রিকেটার থেকে এখন সিনিয়র ক্রিকেটার হয়েছি। সুতরাং আমি চেষ্টা করব পেস আক্রমণে দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়ার। আসলে আমি নিজেকে ওই পেসারদের নেতা হিসেবেই দেখছি।’

Advertisement

প্রসঙ্গত, ভারত সফরে এসে ইনজুরিতে পড়েন স্টার্ক। এর জন্য ওই সিরিজের তৃতীয় ও চতুর্থ টেস্ট খেলতে পারেননি তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরেছিলেন। তবে ইনজুরি নামক ঘাতক আবারও তাকে পেয়ে বসেছে। আর পিঠের ব্যথায় ভুগছেন প্যাটিনসন।

এনইউ/এমএস