দেশজুড়ে

নিরাপদ স্থানের পথে ভেলা ডুবে শিশুর মৃত্যু, নিখোঁজ ৩

লালমনিরহাটে ধরলা নদীর বন্যার পানিতে কলার ভেলা ডুবে শিশুসহ ৪ জন নিখোঁজ হয়েছে। এদের মধ্যে নাদিম (৪) নামে এক শিশুর মরেদেহ উদ্ধার করা হয়েছে।

Advertisement

রোববার বিকেলে সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের পূর্ব বরুয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। সোমবার সকাল পর্যন্ত নিখোঁজ তিনজনকে উদ্ধার করা যায়নি।

নিহত শিশু নাদিম কুলাঘাট ইউনিয়নের পুর্ব বরুয়া গ্রামের মোজাম উদ্দিন ওরফে রবিউল ইসলামের ছেলে।

নিখোঁজ তিনজন হলেন- রবিউল ইসলামের স্ত্রী নাজমা খাতুন (২২), নাজমা খাতুনের চাচাতো বোনের স্বামী মোজাম্মেল হোসেন (৪৫) এবং মোজাম্মেল হোসেনের ছেলে আলিফ হোসেন (৭)।

Advertisement

স্থানীয়রা জানান, কয়েকদিনের ভারি বৃষ্টি ও উজানের ঢলে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ধরলা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় লোকালয়ে পানি প্রবেশ করে বন্যা দেখা দিয়েছে। ফলে অনেকেই বসত বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে যাচ্ছিলেন। এসময় ওই চারজন নিখোঁজ হন। পরে নাদিমের মরদেহ ভেসে উঠলে স্থানীয়রা উদ্ধার করেন। তবে অপর তিনজনের এখনও কোনো খোঁজ পাওয়া যায়নি।

কুলাঘাট ইউনিয়নের চেয়ারম্যান ইদ্রিস আলী জানান, কুলাঘাটের পূর্ব বরুয়া এলাকা থেকে নাজমা খাতুন, নাজিম হোসেন, মোজাম্মেল হোসেন ও আলিফ হোসেন আশ্রয়কেন্দ্রের সন্ধানে যাচ্ছিলেন। হঠাৎ তারা ধরলার পানিতে ডুবে যান।

লালমনিরহাট জেলা প্রশাসক শফিউল আরিফ বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল পাঠানো হয়েছে। শিশু নাজিম হোসেনের মরদেহ লালমনিরহাট জাতীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

রবিউল হাসান/এফএ/জেআইএম

Advertisement