ধর্ম

কাবা শরিফ নিয়ে ‘ওয়ান ডে দ্য হারাম’

পবিত্র কাবা শরিফকে নিয়ে ‘ওয়ান ডে দ্য হারাম’ অর্থাৎ ‘হারামে একদিন’ শিরোনামে ৯০ মিনিটের একটি প্রমাণ্যচিত্র তৈরি করা হয়েছে।

Advertisement

কাবা শরিফের বিভিন্ন বিষয়ি নিয়ে এ প্রামাণ্য চিত্রটি হবে সবচেয়ে বড় মিডিয়া প্রজেক্ট। যা তৈরি করেছেন ব্রিটিশ লেখক, প্রযোজক ও পরিচালক আবরার হুসেইন। আগামী সেপ্টেম্বরে তা মুক্তি পাওয়ার কথা রয়েছে। খবর আরব নিউজ।

ইতিমধ্যে এ প্রামাণ্য চিত্রটির অফিসিয়িাল ট্রেইলার ইউটিউবে আপলোড হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ট্রেইলারটি দেখুন

Advertisement

আরও পড়ুন >> কাবা শরীফ নির্মাণে ব্যবহৃত পাথরসমূহ>> কাবা শরিফ প্রথম দেখায় যে দোয়া পড়বেন>> মক্কায় হজের স্মৃতি বিজড়িত স্থানসমূহ-১>> মক্কায় হজের স্মৃতি বিজড়িত স্থানসমূহ-২নির্মাতা আবরার হুসাইন জানান, ‘এ প্রামাণ্যচিত্রটি অমুসলিমদের জন্য তৈরি করা হয়েছে। যাতে তারা পবিত্র ভূমি মক্কা মুকাররমাহ সম্পর্কে জানতে পারে। কাবা শরিফের গুরুত্ব অনুধাবন করতে পারে। ইসলামের শান্তি ও সৌন্দর্য তাদের সামনে তুলে ধরাই এ প্রামাণ্যচিত্রের লক্ষ্য এবং উদ্দেশ্য।

পবিত্র নগরী মক্কা এবং মসজিদে হারাম মুসলিম বিশ্বের সবচেয়ে বড় তীর্থস্থান। এ ঘরকে কেন্দ্র করেই সারা বিশ্ব থেকে মুসলিম উম্মাহর এখানে উপস্থিত হয়।

এ প্রামাণ্য চিত্রটিতে কাবা শরিফে কর্মরত কর্মচারীদের বিষয়টিও ওঠে এসেছে।

অসংখ্য মানুষের সমাগমের মধ্যেও কিভাবে এত বড় বিশাল আয়োজনকে সুন্দর ও সফলভাবে পরিচালন করা হয়, তথায় কর্মরত কর্মচারীরা কিভাবে নিজেদের কাজ সম্পন্ন করেন, কতটি বিভাগে পরিচালিত হয় পবিত্র মসজিদে হারামের কাজ তা ভিডিওতে তুলে ধরা হয়েছে।

Advertisement

এমএমএস/এমএস