শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সমন্বয় করুন : ইউজিসি চেয়ারম্যান

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচি সমন্বয় করার আহ্বান জানিয়েছেন অধ্যাপক আবদুল মান্নান। বৃহস্পতিবার পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) চেয়ারম্যানের এক বৈঠকে তিনি এ আহ্বান জানান।

Advertisement

ইউজিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় অধ্যাপক আবদুল মান্নান বলেন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কোন যোগ্য শিক্ষার্থী যাতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য ইউজিসি প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেবে।দেশ ও জাতির কল্যাণে নতুন জ্ঞান সৃজন ও তা বিতরণের জন্য তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আরও বেশি গবেষণায় মনোনিবেশ করার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সরকার ও ইউজিসির বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করার জন্যও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের প্রতি তিনি আহ্বান জানান।

Advertisement

অনুষ্ঠানে উপাচার্যরা স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এসব সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহযোগিতা কামনা করেন উপাচার্যরা। তারা বক্তৃতায় ইউজিসির কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান, যাতে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আকৃষ্ট হয়। সভায় উপাচার্যদের পক্ষে নেতৃত্ব দেন অধ্যাপক হারুন-অর-রশিদ।এছাড়া উপস্থিত ছিলেন ইউজিসির সকল সদস্য ও কর্মকর্তারা।

এমএইচএম/ওআর/বিএ