খেলাধুলা

নাসির-মুমিনুলে বড় সংগ্রহ তামিমদের

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ। লড়ছে মুশফিকুর রহীমের লাল দল ও তামিম ইকবালের সবুজ দল।

Advertisement

নাসির হোসেন ও মুমিনুল হকের ব্যাটে ভর করে নিজেদের প্রথম ইনিংসে বড় সংগ্রহ পেয়েছে তামিমের দল। সবকটি উইকেট হারিয়ে তুলেছে ২৮৩ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে মুশফিকের লাল দল করেছে ১ উইকেটে ২৪ রান। এর আগে ৯ উইকেটে ১৪০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল লাল দল।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইমরুল কায়েসের উইকেটটি হারিয়েছে মুশফিক বাহিনী। দুর্দান্ত এক ডেলিভারিতে ইমরুল কায়েসকে তানবির হায়দারের তালুবন্দী করান মোস্তাফিজুর রহমান। ৩ বলে দুটি চারে ৮ রান করেন ইমরুল। সৌম্য সরকার ৯ ও নাজমুল হোসেন শান্ত ৭ রানে ব্যাট করছেন।

এদিকে ১ উইকেটে ৪৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে সবুজ দল। তামিম ইকবাল ২৩ ও মুমিনুল হক ১৯ রান নিয়ে আজ ব্যাট করতে নামেন। তামিম তার ইনিংসটি লম্বা করতে পারেননি। দুর্ভাগ্যের শিকার। মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত এক থ্রুতে রান আউটে কাটা পড়েন তামিম। সবুজ দলের অধিনায়ক থেমেছেন ২৯ রানে।

Advertisement

তবে মুমিনুল হক তার ইনিংসটিকে দীর্ঘায়িত করতে সক্ষম হয়েছেন। তুলে নিয়েছেন ফিফটি। খেলেছেন ৭৩ রানের ইনিংস। এটাই সবুজ দলের পক্ষে সর্বোচ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রানের ইনিংসটি এসেছে নাসির হোসেনের ব্যাট থেকে। অলরাউন্ডার তানবির হায়দার ৫১ রান করেছেন।

সানজামুল ইসলাম নামের পাশে যোগ করেছেন ২২ রান। সমান ১০ রান করে এসেছে সাব্বির রহমান ও শফিউল ইসলামের ব্যাট থেকে। বাকিরা দুই অঙ্ক ছুঁতে পারেননি।

লাল দলের সেরা বোলার রুবেল হোসেন। ১৭ ওভারে দুটি মেডেনসহ ৫৪ রান দিয়ে লাভ করেছেন তিনটি উইকেট। সমসংখ্যক উইকেট পকেটে পুরেছেন সাকলাইন সজীবও। তবে ১৭ ওভারে তিনি খরচ করেছেন ৬৪ রান। তাইজুল ইসলামের ঝুলিতে জমা পড়েছে দুটি উইকেট। আর একটি উইকেট নিয়েছেন নাঈম হাসান।

এনইউ/আরআইপি

Advertisement