দেশজুড়ে

সময়ের আগেই সন্তানের জন্ম দিলেন সেই গৃহবধূ

নীলফামারীর ডিমলা উপজেলায় গরু চুরির মিথ্যা অভিযোগে গাছে বেঁধে নির্যাতনের শিকার সাত মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ শেফালী বেগম নির্দিষ্ট সময়ের আগেই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

Advertisement

সোমবার বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার সন্তান জন্ম নেয়। তবে সময়ের আগে জন্ম হওয়ায় নবজাতকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

এর আগে গত শুক্রবার নির্যাতনের শিকার হলে শনিবার শেফালীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের গাইনোকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফেরদৌসি সুলতানা সাংবাদিকদের জানান, সময়ের ৯ সপ্তাহ আগে ৯০০ গ্রাম ওজন নিয়ে শিশুটির জন্ম হয়। প্রসূতির অবস্থা কিছুটা স্বাভাবিক থাকলেও নবজাতক শিশুটির অবস্থা সংকটাপন্ন। শিশুটিকে নিবিড় পরিচর্চ্চা কেন্দ্রে রাখা হয়েছে। এছাড়া প্রসূতিকেও পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও তিনি জানান।

Advertisement

প্রসঙ্গত, একটি পারিবারিক ঘটনাকে পুঁজি করে এলাকার কিছু প্রভাবশালী মহল শেফালীকে গরু চুরির অপবাদ দিয়ে গত শুক্রবার দুপুরে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। এ সময় সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন শেফালী।

এ ঘটনায় গত রোববার রাতে শেফালীর মামা সহিদুল ইসলাম বাদী হয়ে ডিমলা থানায় মামলা করেন। ওই মামলায় জড়িতদের বাদ দিয়ে নিরীহ গ্রামবাসীকে আসামি করা হয়েছে। তবে সুস্থ হয়ে এ ঘটনায় জড়িত প্রকৃত আসামিদের নামে মামলা করবেন বলে জানিয়েছেন নির্যাতনের শিকার শেফালী বেগম।

জিতু কবীর/এএম/আরআইপি

Advertisement