জাতীয়

বঙ্গবন্ধুর পাশে থেকে সাহস যুগিয়েছেন বঙ্গমাতা : প্রধান হুইপ

জাতীয় সংসদের প্রধান হুইপ আ.স.ম ফিরোজ বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব আজীবন বঙ্গবন্ধুর পাশে থেকে সাহস এবং অনুপ্রেরণা যুগিয়েছেন। জাতির পিতার রাজনৈতিক সাফল্য এবং বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে বঙ্গমাতার ভুমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল।

Advertisement

মঙ্গলবার সংসদ ভবনের মেডিকেল সেন্টারের সামনে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছার ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সহযোগিতায় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত আলোচনা সভা ও রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। রক্তদান কর্মসূচিতে জাতীয় সংসদ সচিবালয়ের প্রায় ৭০ কর্মকর্তা-কর্মচারী স্বেচ্ছায় রক্তদান করেন।

প্রধান হুইপ বলেন, বঙ্গমাতার জীবনী নিয়ে জাতীয় পর্যায়ে তেমন কোনো আলোচনা হয়নি। এটা আমাদের ব্যর্থতা।

সভায় বক্তারা আরও বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব প্রতক্ষ্যভাবে রাজনীতিতে জড়িত না হলেও আন্দোলন ও মুক্তিযুদ্ধকালীন সময়ে বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোকে সংগঠিত রেখেছেন এবং দিক নির্দেশনা দিয়ে গেছেন। দলের অনেক সংকটময় পরিস্থিতিতে বঙ্গবন্ধুর পাশে থেকে সঠিক সিদ্ধান্ত নিতে সহযোগিতা করেছেন। তারা এ মহিয়সী নারীর অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ এবং ১৫ আগস্টের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

Advertisement

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হুইপ মোহাম্মদ শহিদুল ইসলাম সরকার, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নুর ই আলম চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সংসদ সদস্য রেজাউল করিম হীরা, বি এইচ হারুন, সলিম উদ্দিন তরফদার, স্বপন ভট্টাচার্য প্রমুখ বক্তব্য রাখেন। সংসদ সচিবালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা কর্মসূচিতে যোগদান করেন।

এইচএস/এএইচ/এমএস