দেশজুড়ে

সিলেটে ছাত্রলীগ কর্মীর ওপর হামলার প্রতিবাদে হাসপাতালে ভাঙচুর

সিলেট নগরের সোবহানীঘাট এলাকায় একটি কলেজ, হাসপাতাল ও দুটি গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগ। সোমবার দুপুরে দুই ছাত্রলীগ কর্মীর ওপর হামলার জেরে রাত সাড়ে ৮টার দিকে ওই এলাকায় ভাঙচুর চালায় নেতাকর্মীরা।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে জয় বাংলা স্লোগান দিয়ে একদল ছাত্রলীগ নেতাকর্মী সোবহানীঘাটের জালালাবাদ কলেজ এবং সিলেট শিশু ক্লিনিক ও জেনারেল হাসপাতালে এ ভাঙচুর শুরু করে। ভাঙচুরের পর সোবহানীঘাট- উপশহর সড়ক প্রায় আধা ঘণ্টা অবরোধ করে রাখেন তারা। এ সময় এ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সোমবার দুপুরে এই কলেজের সামনে দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। এর জের ধরেই ছাত্রলীগ নেতাকর্মীরা রাতে কলেজ ও হাসপাতালে ভাঙচুর চালিয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে একদল যুবক লাঠিসোটা নিয়ে সোবহানীঘাট এলাকায় জালালাবাদ কলেজ এবং সিলেট শিশু ক্লিনিক ও জেনারেল হাসপাতালে ভাংচুর চালায়। এ সময় তারা হাসপাতালের সামনে থাকা একটি অ্যাম্বুলেন্স (ঢাকা মেট্রো ঠ ১১-৮৩৪৮), একটি সিএনজিচালিত অটোরিকশা (সিলেট থ ১১-৩০৫১) এবং কলেজের ভেতরে থাকা আসবাবপত্র ভাঙচুর করে।

Advertisement

জালালাবাদ কলেজের প্রহরী হায়দার আলী জানান, রাত সাড়ে ৮ টার দিকে একদল যুবক আকস্মিক হামলা চালায়। তারা কলেজ, হাসপাতাল ও একটি অ্যাম্বুলেন্সে ব্যাপক ভাঙচুর চালিয়েছে।

হায়দর আলী অভিযোগ করেন, হামলাকারীরা কলেজের কয়েকটি কম্পিউটার নিয়ে গেছে।

রাত ১০টায় কোতোয়ালি মডেল থানা পুলিশের এসি সাদেক কাওসার দস্তগীর ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন, হামলাকারীরা চলে যাওয়ার পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Advertisement

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম