খেলাধুলা

কোচ ছাড়াই আবাহনীর সঙ্গে লড়ছে মোহামেডান

মোহামেডান-আবাহনী ফুটবলযুদ্ধ। অথচ একটি দলের ডাগআউটে নেই কোচ- ঢাকার ফুটবলে এটি নজিরবিহীন ঘটনা। এ ঘটনার জন্ম দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ডাগআউটে কোচ ছাড়াই ক্লাবটি খেলছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর সঙ্গে। সোমবার সন্ধ্যা সোয়া সাতটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে দেশের দুই জনপ্রিয় ক্লাবের ২০তম লিগ-লড়াই। বিরতি পর্যন্ত খেলা ছিল গোলশূন্য।

Advertisement

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৯টি আসর শেষ হয়ে গেছে। এবার শুরু হয়েছে ১০ম আসর। অথচ ট্রফি এখনো ছোঁয়া হয়নি মোহামেডানের। তাদেরই ‘শত্রুপক্ষ’ আবাহনী আগের ৯ আসরের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে ৫ বার।

লিগ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে এবার বিগবাজেটের দল গড়েছে মোহামেডান। কোচ নিয়োগ দিয়েছে উপমহাদেশের অন্যতম অভিজ্ঞ ভারতের নাইমুদ্দিনকে। তার কোচিংয়ে মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় সাদা-কালোরা।

লিগের শুরুটাও ভালো হয়নি মতিঝিলের ক্লাবটির। প্রথম দুই ম্যাচে তারা হারে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীর কাছে। শেখ জামালের বিপক্ষে হারের ম্যাচে ডাগআউটে ছিলেন নাইমুদ্দিন। তারপর ব্যক্তিগত একটি পুরস্কার গ্রহনের জন্য চলে গেছেন কলকাতায়। জানা গিয়েছিল, আবাহনীর বিপক্ষে ম্যাচের আগেই ফিরবেন তিনি; কিন্তু ফেরেননি। তাই তো বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বেশি আলোচিত মোহামেডান-আবাহনী ম্যাচের এক দলের ডাগআউটে নেই কোনো কোচ।

Advertisement

মোহামেডানে এবার সহকারী কোচও নেই। খেলোয়াড় তালিকায় সহকারী কোচ হিসেবে মিজানুর রহমান ডনের নাম থাকলেও তা শুধু ওই কাগজ-কলমেই। দুই ম্যাচ ধরে মোহামেডানের ডাগআউট সামলাচ্ছেন ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।

আরআই/আইএইচএস/আরআইপি