খেলাধুলা

৫৫ লাখ টাকায় ইস্টবেঙ্গল ছেড়ে সাইফে ওয়েডসন

ঢাকার ফুটবলে অভিষেক হয়েছিল ২০১৩-১৪ মৌসুমে। প্রথম মৌসুমেই নিজেকে আলাদা করে চিনিয়েছিলেন হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসরে শেখ জামালের এ স্ট্রাইকার হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা (২৬টি); কিন্তু ঢাকার দর্শকরা ওয়েডসনের খেলা বেশিদিন দেখতে পারেননি, গত প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ করে এ হাইতিয়ান চলে যান ভারতের ইস্টবেঙ্গল ক্লাবে।

Advertisement

ঢাকা ও কলকাতার মাঠ কাঁপানো সেই ওয়েডসন আবার ফিরেছেন বাংলাদেশে। তবে পুরোনো ক্লাব শেখ জামালে নয়, সাইফ স্পোর্টিং ক্লাবে। ৬ মাসে মোট ৫৫ লাখ টাকা পারিশ্রমিকে ওয়েডসনের সঙ্গে চুক্তি করেছে প্রিমিয়ার লিগে নবাগত দলটি।

প্রাক-মৌসুমে সাইফ স্পোর্টিং ক্লাব যখন কলকাতা গিয়েছিল কন্ডিশনিং ক্যাম্প করতে তখনই ওয়েডসনের সঙ্গে প্রাথমিক আলোচনা করেছিলেন ক্লাব কর্মকর্তারা; কিন্তু ইস্টবেঙ্গলের খেলা শেষ না হওয়ায় এ হাইতিয়ানের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশের নতুন ক্লাবটি। সবকিছু পাকাপাকি করে সোমবার ভোরে ঢাকায় আসেন ওয়েডসন এবং দুপুরেই হয়ে যায় দুই পক্ষের চুক্তি। চুক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাইফ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী এবং সাইফ গ্লোবাল স্পোর্টেসর চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন।

ক্লাবে যোগ দিলেও এখনই সাইফ স্পোর্টিং ক্লাবের জার্সি গায়ে জড়াতে পারবেন না ওয়েডসন। তাকে অপেক্ষা করতে হবে প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদল পর্যন্ত। ওয়েডসনের সঙ্গে ৬ মাসের চুক্তি করা হয়েছে। যার অর্থ সাইফ এফসির হয়ে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ১১ ম্যাচ এবং স্বাধীনতা কাপ খেলবেন এ হাইতিয়ান।

Advertisement

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওয়েডসন বললেন, ‘শুধু টাকার জন্য ঢাকায় আসিনি। বাংলাদেশ আমার অনেক প্রিয়। আমি মোহনবাগানের অফারও পেয়েছিলাম; কিন্তু সেখানে না গিয়ে ঢাকায় এসেছি।’

আরআই/আইএইচএস/এমএস