ক্যাম্পাস

জবি ক্যাম্পাস দ্রুত সম্প্রসারণের দাবি প্রগতিশীল ছাত্রজোটের

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস সম্প্রসারণে প্রধানমন্ত্রীর ঘোষণা দ্রুত বাস্তবায়ন ও ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

Advertisement

সোমবার বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে শুরু করে মূল ক্যাম্পাস প্রদিক্ষণ করে পুনরায় সেখানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা প্রথমেই বিশ্বজিৎ হত্যা মামলায় ৪ আসামিকে খালাস দেয়ার তীব্র নিন্দা জানান।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী ৭ দিনের মধ্যে জমি অধিগ্রহণের কথা বলার পর কয়েক সপ্তাহ পেরিয়ে গেলেও তা নিয়ে উদ্যোগের ঘাটতি দেখা যাচ্ছে। তাই এ নিয়ে কালক্ষেপণ না করে অবিলম্বে ২৫০ একর জমির উপর ক্যাম্পাস সম্প্রসারণের পূর্ণাঙ্গ পরিকল্পনা প্রণয়ন করতে হবে।

Advertisement

এ ছাড়া অবিলম্বে জবি ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান ছাত্র নেতারা। অন্যথায়, ঈদের পর শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলার অঙ্গীকার করেন তারা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহরাব আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জবি শাখার সভাপতি রুহুল আমিন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট অপর অংশের সভাপতি এস.এম.মুজাহিদ অনিক।

এসএম/এমএমজেড/এমএস

Advertisement