দেশজুড়ে

সিলেটে দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়েছে শিবির

সিলেট নগরের সোবহানীঘাট এলাকায় ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। হামলায় এক ছাত্রলীগ কর্মীর ডান হাত শরীর থেকে প্রায় বিছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় ছাত্রশিবিরকে দায়ী করেছে ছাত্রলীগ।

Advertisement

সোমবার দুপুর সোয়া ১টার দিকে নগরের সোবহানীঘাটস্থ জামায়াতের মালিকানাধীন জালালাবাদ কলেজের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

আশঙ্কাজনক অবস্থায় আহত দুই ছাত্রলীগ কর্মীকে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- মদনমোহন কলেজ ছাত্রলীগের কর্মী ও সিলেট সদর উপজেলার পীরপুর টুকের বাজারের নূরুল আমিনের ছেলে শাহীন আহমদ (২২) এবং জালালাবাদ কলেজের ছাত্র ও ছাত্রলীগ কর্মী আবুল কালাম আসিফ (১৮)। আসিফ মহানগরের শাহজালাল উপশহর এলাকার জালাল উদ্দিনের ছেলে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সোয়া ১টার দিকে ৫-৬টি মোটরসাইকেলে করে হেলমেট পরিহিত ৮/১০ জন যুবক এসে ছাত্রলীগের ওই দুই কর্মীর ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালান। তারা রামদা ও লম্বা দা দিয়ে কুপিয়ে শাহীনের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করে। এছাড়া তার বাম হাতের একাধিক স্থান ও দুই পায়ের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করে। শাহীনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

অপর ছাত্রলীগ কর্মী আসিফের ডান পায়ের পাতাসহ হাত ও পায়ের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। আহত ছাত্রলীগ কর্মীরা সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার গ্রুপের কর্মী বলে জানা গেছে।

এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, সোবহানীঘাটে ছাত্রলীগের দুইকর্মীর ওপর হামলা হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করে আটক করতে পুলিশ তৎপর রয়েছে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাছিত রোম্মান জাগো নিউজকে বলেন, জামায়াত নিয়ন্ত্রিত জালালাবাদ কলেজে স্বাধীনতা, বিজয় দিবসসহ কোনো দিবসই পালন করা হয় না। আহত আসিফ এসবের প্রতিবাদ করায় ছাত্রশিবিরের ক্যাডাররা তাদের ওপর ক্ষিপ্ত ছিল। আজ ছাত্রশিবিরের ক্যাডাররা সোবহানীঘাটে তাদের একা পেয়ে কুপিয়েছে।

Advertisement

আহতদের মধ্যে শহিন আহমদের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিকেল সোয়া ৩টার দিকে ওসমানী হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়েছে বলে তিনি জানান।

তবে সিলেট মহানগর ছাত্রশিবিরের সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ বলেন, জালালাবাদ কলেজে শিবিরের কোনো শাখা নেই। আর আহতদের সঙ্গে শিবিরের কোনো বিরোধ নেই। হামলার সঙ্গে শিবিরের ন্যূনতম সম্পর্ক নেই। ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধ থেকে এ রকম হামলা হতে পারে বলে তিনি মন্তব্য করেন।

ছামির মাহমুদ/আরএআর/এমএস