খেলাধুলা

চীনে প্রথম প্রস্তুতি ম্যাচে হার হকি দলের

এশিয়া কাপ সামনে রেখে প্রস্তুতি ম্যাচ খেলতে চীনের গানসু প্রদেশ সফর করছে জাতীয় হকি দল। এই সফরে বাংলাদেশ খেলবে ৮টি ম্যাচ। তবে সফরের শুরুটা ভালো হয়নি। প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে গেছে মাহবুব হারুনের শিষ্যরা। রোববার অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক গানসু গোমেস দলের কাছে বাংলাদেশ হেরেছে ২-১ গোলে। লাল-সবুজ জার্সিধারীদের হয়ে একমাত্র গোলটি করেছেন আশরাফুল ইসলাম। একই প্রতিপক্ষের বিপক্ষে জিমি-চয়নরা দ্বিতীয় ম্যাচ খেলবে সোমবার।

Advertisement

আগামী ১১ থেকে ২২ অক্টোবর ঢাকায় বসছে এশিয়া কাপ হকির দশম আসর। দীর্ঘ ৩২ বছর পর আবার এশিয়ার সবচেয়ে বড় হকি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ঘরের এ টুর্নামেন্টে ৮ দলের মধ্যে ষষ্ঠ হওয়ার লক্ষ্য নিয়ে অনুশীলন করছে হকি দল। প্রস্তুতির অংশ হিসেবেই দলকে চীন পাঠানো হয়েছে ৮টি ম্যাচ খেলতে।

হকি ফেডারেশনের পরিকল্পনা ছিল এশিয়া কাপের আগে দলকে ভারত ও মালয়েশিয়া পাঠিয়ে ম্যাচ খেলাতে। মালয়েশিয়া পাঠানোর পরিকল্পনা বাদ দিয়েছে ফেডারেশন। চীন থেকে আসার পর মাহবুব হারুনের শিষ্যদের ভারতে পাঠানোর কথা ছিল। তবে সেটা অনিশ্চিত ভারতের কাছ থেকে ভালো সহযোগিতার আশ্বাস না পাওয়ায়।

এশিয়া কাপে বাংলাদেশ পড়েছে কঠিন গ্রুপে। ভারত, পাকিস্তান ও জাপানের সঙ্গে গ্রুপ পর্বে খেলতে হবে লাল-সবুজ জার্সিধারীদের। অন্য গ্রপের দলগুলো হচ্ছে- দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন এবং ওমান। বাংলাদেশের প্রথম ম্যাচ ১১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে।

Advertisement

আরআই/আইএইচএস/আরআইপি