স্বাস্থ্য

ঢামেকে মেডিকেল টেকনোলজিস্টের ওপর হামলার সুষ্ঠু বিচার দাবি

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ব্লাড ব্যাংকে কর্মরত মেডিকেল টেকনোলজিস্ট মো. আমিনুল ইসলামের ওপর হামলা ও মারধরের সুষ্ঠু বিচার ও নিরাপদ কর্মস্থলের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে নার্সিং, ৩য় ও ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী ঐক্য পরিষদ।

Advertisement

রোববার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালের প্রশাসনিক ব্লকের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

সমাবেশ থেকে নেতারা আগামী ১৫ দিনের মধ্যে ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত করতে আল্টিমেটাম দিয়ে বলেন, এ সময়ের মধ্যে যদি সুষ্ঠু বিচার না হয় তাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন নার্সিং, ৩য় ও ৪র্থ শ্রেণির সরকারি কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আব্দুল খালেক। কর্মসূচি পরিচালনা করেন সদস্য-সচিব মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল।

Advertisement

বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক মো. আহছান উল্লাহ, মো. আরিফুল ইসলাম, এস এম আব্দুর রব, মো. শামসুল আলম, খোদেজা বেগম, রাশিদা খানম, মুজিবুর রহমান, সদস্য মো. বিল্লাল হোসেন, মো. রফিকুল ইসলাম মামুন, মো. শহীদুল ইসলাম, সুমন মিয়া প্রমুখ।

চলমান কর্মসূচিতে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান ন্যক্কারজনক এ হামলার বিচার দাবিতে সহমত প্রকাশ করেছেন। সীমিত সংখ্যক জনবল দিয়ে প্রায় ৩-৪ গুণ বেশি রোগীকে সেবা দিয়ে হাসপাতালের সুনাম বৃদ্ধিতে অবদান রাখায় তিনি সবার ভূয়সী প্রশংসা করেন।

তিনি সর্বস্তরের কর্মচারীদের এ ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নে সবধরনের প্রশাসনিক ও আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন বলে সবাইকে আশ্বস্ত করেন।

এমইউ/বিএ/জেআইএম

Advertisement