খেলাধুলা

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন প্যাটিনসনও

দীর্ঘদিন পায়ের ইনজুরিতে ভুগছিলেন মিচেল স্টার্ক। পুরোপুরি সেরে না ওঠার কারণে তাকে বাদ দিয়ে বাংলাদেশ সফরে একজন বাড়তি স্পিনার দলে নেয়া হয়েছে। নাম ঘোষণা করা হয়েছিল লেগ স্পিনার মিচেল সোয়েসনের নাম।

Advertisement

২৪ ঘণ্টা পার হতে না হতেই অস্ট্রেলিয়া দলের জন্য আরও একটি দুঃসংবাদ। তাদের পেস অ্যাটাকে আক্রমণ করেছে ইনজুরি। ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়লেন আরেক পেসার জেমস প্যাটিনসন। পিঠের ব্যাথার কারণে বাংলাদেশ সফরে তিনি আসতে পারবেন না বলে জানিয়ে দেন।

তবে প্যাটিনসনের পরিবর্তে এবার আর কোনো স্পিনারের নাম ঘোষণা করা হয়নি। পেসারই নেয়া হয়েছে দলে। পরিবর্তিত পেসার হিসেবে জ্যাকসন বার্ডের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বাংলাদেশ সফরের দল থেকে মিচেল স্টার্ক আর জেমস প্যাটিনসন বাদ পড়ায় মাত্র তিনজন পেসার রয়েছেন। প্যাট কামিন্স, জস হ্যাজলউড এবং জ্যাকসন বার্ড। গত বছর ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টে সর্বশেষ খেলেছিলেন জ্যাকসন বার্ড। এরপর ফেব্রুয়ারি-মার্চে ভারত সফরে অস্ট্রেলিয়া দলে থাকলেও একাদশে সুযোগ পাননি তিনি।

Advertisement

১৮ আগস্ট ঢাকায় এসে পৌঁছার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। এরপর ২২ তারিখ শুরু হবে তাদের আনুষ্ঠানিক বাংলাদেশ সফর। ২২ এবং ২৩ তারিখ ফতুল্লায় একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। যদিও ফতুল্লার প্র্যাকটিস ভেন্যু পরিবর্তনের সম্ভাবনা রয়েছে বলে ইতোমধ্যেই জানিয়েছে বিসিবি।

২৭ আগস্ট মিরপুরে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। পারিশ্রমিক নিয়ে এক মাসেরও বেশি দ্বন্দ্বের জের ধরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সনফর ছিল গভীর অনিশ্চয়তায়। কিন্তু সেই অনিশ্চয়তা কেটে যাওয়ার পর এখন শুরু হয়েছে ক্রিকেটারদের ইনজুরি সমস্যা। শেষ পর্যন্ত বিষয়টা কোন পর্যায়ে গিয়ে ঠেকে- সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলস্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, ম্যাথ্যু ওয়েড (উইকেটরক্ষক), জস হ্যাজলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট রেনশ, মিচেল সোয়েপসন, জ্যাকসন বার্ড।

আইএইচএস/জেআইএম

Advertisement