জাতীয়

সিদ্দিকুরের চোখে অস্ত্রোপচার আজ

রাজধানীর শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের টিয়ারসেলে আহত সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের বাম চোখে আজ শুক্রবার অস্ত্রোপচার করা হবে। সিদ্দিকুরের বন্ধু শেখ ফরিদ এ তথ্য জানিয়েছেন।

Advertisement

শেখ ফরিদ বলেন, আজ শুক্রবার সিদ্দিকুরের বাম চোখে অপারেশন করবেন চিকিৎসক লিংগম গোপাল। সিদ্দিকুর মানসিকভাবে সুস্থ আছেন। সে সবার কাছে দোয়া চেয়েছে।সিদ্দিকুরের ইচ্ছাতেই এ অপারেশন হচ্ছে। দৃষ্টি ফিরে পাবেন বলে আশা করছেন সিদ্দিকুর।

গত ১ আগস্ট সিদ্দিকুরের ক্ষতিগ্রস্ত দুই চোখ পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক লিংগম গোপাল জানিয়েছিলেন, তার চোখে আলো ফেরার আশা তারা দেখছেন না। তবে সিদ্দিকুর চাইলে কেবল চোখে অস্ত্রোপচার করা হবে।

প্রসঙ্গত, গত ২০ জুলাই সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন। ওই মানববন্ধনে বাধা দেয়ায় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের একপর্যায়ে টিয়ারসেলের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় সিদ্দিকুরের দুই চোখ।

Advertisement

সিদ্দিকুর রহমানকে (২৩) পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নেয়া হয়।

এআর/এআরএস/পিআর