খেলাধুলা

জোড়া সেঞ্চুরিতে প্রথম দিনই শক্ত অবস্থানে ভারত

সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই চালকের আসনে ভারতীয় ক্রিকেট দল। টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনই কোহলির দল ইঙ্গিত দিয়েছে বিশাল স্কোর গড়ার। প্রথম দিন শেষে ভারতীয়দের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৪৪ রান। জোড়া সেঞ্চুরি করেছেন চেতেশ্বর পুজারা এবং আজিঙ্কা রাহানে।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার সিদ্ধান্তকে বেশ ভালোভাবেই স্বাগত জানিয়েছিলেন দুই ওপেনার শিখর ধাওয়ান এবং অভিনব মুকুন্দের পরিবর্তে দলে ফেরা লোকেশ রাহুল। দু’জন মিলে ৫৬ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন। ওয়ানডে স্টাইলে খেলে ৩৭ বলে ৩৫ রান করে আউট হয়ে যান ধাওয়ান।

এরপর লোকেশ রাহুল আর পুজারা মিলে জুটি গড়েন। এ দু’জন মিলে গড়েন ৫৩ রানের জুটি। ৫৭ রান করে রাহুল রান আউট হয়ে যান। এরপর মাঠে নামেন বিরাট কোহলি। তিনি খুব বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১৩ রান করেই রঙ্গনা হেরাথের বলে ম্যাথিউজের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ভারত অধিনায়ক।

১৩৩ রানে কোহলি ফিরে যাওয়ার পর জুটি বাধেন দুই সেঞ্চুরিয়ান পুজারা এবং রাহানে। দু’জনের ব্যাটে সংগ্রহ দাঁড়ায় ২১০ রান। দিন শেষে দু’জনই অপরাজিত। ভারতের রান ৩৪৪। ১২৮ রানে অপরাজিত চেতেশ্বর পুজারা। টানা দুই টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তার। আগের ম্যাচে তিনি করেছিলেন ১৫৩ রান। ১০৩ রানে অপরাজিত রয়েছেন আজিঙ্কা রাহানে।

Advertisement

শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নেন রঙ্গনা হেরাথ এবং দিলরুয়ান পেরেরা।

আইএইচএস/জেআইএম