খেলাধুলা

অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে উচ্ছ্বসিত বিসিবি

সকাল থেকেই প্রচণ্ড গরম আর রোদে মিরপুর স্টেডিয়াম কেমন জানি খা খা করছিল। তার উপর আজ ছিল না জাতীয় দলের অনুশীলন। শুক্রবার চট্টগ্রাম যাবার আগে আজ ছিল তাদের বিরতি। বিসিবি ভবন কিংবা একাডেমি ভবনেও ছিল না তেমন ব্যস্ততা। একাডেমি মাঠে ছিল কিছুটা ব্যস্ততা। কারণ সেখানে চলছিল অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন।

Advertisement

জাতীয় দলের অনুশীলন না থাকায় সাংবাদিকদের আনা-গোনাও ছিল কম। কিন্তু হঠাৎ করেই গুরু গম্ভীর মিরপুর স্টেডিয়াম এলাকায় একটা আনন্দের চাপা উত্তেজনা ছড়িয়ে পরে। ততক্ষণে সকলের জানা হয়ে গেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের মধ্যে সমঝোতা হয়ে গেছে। তার মানে অজি দলের দুই টেস্টের সিরিজ খেলতে আসা নিশ্চিত।

এমন সংবাদের পর পরই সাংবাদিকরা আসতে শুরু করেন বিসিবিতে। যদি বিসিবি কোন অফিসিয়ালকে পাওয়া যায়। এরই মধ্যে মিরপুরের আবহাওয়াতেও পরিবর্তন আসে। ভ্যাপসা গরম ও রোদ সরে আকাশ জুড়ে শ্রাবণের স্বস্তির মেঘ। যেন প্রকৃতিটাও এই আনন্দে অংশ নিয়েছে।

বিসিবি অফিসিয়ালদের না পাওয়া গেলেও, বিসিবি মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস সাংবাদিকদের আমন্ত্রণ জানান তার অফিসে। যে ক’জন সাংবাদিক তখন মিরপুরে তখন তারা সবাই ছুটলেন জালালের বনানীর অফিসে। জালাল ইউনুসের মুখ ভর্তি হাসিই বলে দিচ্ছিল অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে তারা কতটা উচ্ছ্বসিত। তার হাসি একদম চোখকে স্পর্শ করছিল। নির্মল আনন্দের হাসি।

Advertisement

হাসি মুখেই কথা বললেন সাংবাদিকদের সঙ্গে। উচ্ছ্বাসিত ভঙ্গিতে বললেন, ‘আমরা খুবই খুশি অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে। আমরা সবসময় আশাবাদী ছিলাম তাদের খেলতে আসার ব্যাপারে। এই সিরিজটি আমাদের জন্য খুবই গুরিত্বপূর্ণ।’

এমএএন/এমআর/আরআইপি