খেলাধুলা

কোহলিকে কিংবদন্তীদের কাতারে দেখছেন না ইউসুফ

সময়ের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। তার ব্যাটে বইছে রানের ফোয়ারা। অনেক রেকর্ডই ভেঙে দিচ্ছেন ভারত অধিনায়ক। তারপরও কোহলিকে কিংবদন্তীদের কাতারে দেখছেন না মোহাম্মদ ইউসুফ।

Advertisement

পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মনে করেন, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণদের সঙ্গে কোহলির তুলনা চলে না। বর্তমান সময়ের ক্রিকেটের সঙ্গে আগের ক্রিকেটীয় মানের তুলনাও হয় না।

মোহাম্মদ ইউসুফের ব্যাখ্যা, ‘আগের ক্রিকেটের মতো এখনকার ক্রিকেট নয়। বিরাট কোহলি ভালো ব্যাটসম্যান। আমি তার খেলা পছন্দ করি। কিন্তু শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণদের কাতারে তাকে দেখছি না।’

টেন্ডুলকার-দ্রাবিড়রা মোকাবেলা করেছেন গ্লেন ম্যাকগ্রা, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরনের মতো বোলারদের। সেই মানের বোলার এখন আর আছে কিনা, সেই প্রশ্নও রয়েছে ইউসুফের। এছাড়া ক্রিকেটীয় আইন-কানুনেও এসেছে পরিবর্তন।

Advertisement

পাকিস্তানের কিংবদন্তী ইউসুফের ভাষায়, ‘হ্যাঁ, তারা (বর্তমান সময়ের ব্যাটসম্যানরা) খুব রান পাচ্ছে। কিন্তু দুর্বল প্রতিপক্ষ এবং একই ধরনের মাঠে। আমি মনে করি, টেন্ডুলকার, দ্রাবিড়রা গ্রেট। কারণ তারা রান করেছে ভালো মানের বোলার এবং দলের বিপক্ষে।’

এনইউ/পিআর