জাতীয়

হজ ফ্লাইট স্বাভাবিক হতে লাগবে দু-তিন দিন

টানা চারদিন সমানে ফ্লাইট বাতিলের পর আজ বুধবার বিমানের তিনটি হজ ফ্লাইট যথাসময়ে জেদ্দার উদ্দেশে ছেড়ে গেছে। তবে বাতিল করা হয়েছে একটি ফ্লাইট। আর একটি হজ ফ্লাইট রি-সিশিউলিং করা হয়েছে। আজ রাত ১১টা ৩৫ মিনিটের নির্ধারিত ফ্লাইটটি ৫ আগস্ট মধ্যরাতে (২টা ৩৫ মি.) যাবে। সবমিলে সংশ্লিষ্টদের দাবি, হজ ফ্লাইট স্বাভাবিক হতে লাগবে আরও দু-তিনদিন।

Advertisement

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জাগো নিউজকে জানান, শুক্রবার থেকে নিয়মিত হতে শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট। তবে এটি সম্পূর্ণ নির্ভর করছে হজযাত্রীদের ভিসাপ্রাপ্তির ওপর।

হজ অফিস ও হজ এজেন্সি মালিকদের সংগঠন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সূত্রে জানা গেছে, ইতোমধ্যে এক-তৃতীয়াংশ হজযাত্রীর ভিসা হয়ে গেছে।

এ বিষয়ে হাব মহাসচিব শাহাদাত হোসেন তসলিম জাগো নিউজকে বলেন, পরিস্থিতি দু-তিনদিনের মধ্যেই স্বাভাবিক হবে। ইতোমধ্যে উল্লেখযোগ্যসংখ্যক হজযাত্রীর ভিসা হয়ে গেছে।

Advertisement

উল্লেখ্য, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

আরএম/জেডএ/এমএস