রাজনীতি

চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করতে হবে

বঙ্গবন্ধুর রক্ত ঋণ পরিশোধ করে বাংলাদেশকে এগিয়ে নিতে ষড়যন্ত্র ও চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

Advertisement

বুধবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে দেশবিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতির বিরুদ্ধে জাসদের গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, আগস্ট মাস জাতির জন্য সবচেয়ে কঠিন শোকের মাস। মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই আগস্টে বারবার আঘাত হেনেছে দেশ ও জাতির উপর। আগস্ট মাস জাতির উপর সবচেয়ে বড় ষড়যন্ত্রমূলক আঘাতের মাস।

তথ্যমন্ত্রী বলেন, আগস্টেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল, সংবিধানকে পদদলিত করা হয়েছিল, সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসিত করা হয়েছিল, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা হয়েছিল। মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি, বঙ্গবন্ধুর খুনি, ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতির ধারক-বাহকেরা এখনও বাংলাদেশের উপর আঘাত হানছে, জঙ্গি-সন্ত্রাস চালাচ্ছে, আগুন সন্ত্রাস চালাচ্ছে। এ সময় ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র-সমাজতন্ত্রের পথে এগিয়ে নিতে জাসদের নেতা-কর্মীদের রাজপথে আসার আহ্বান জানান ইনু।

গণমিছিল পূর্ব এ সমাবেশে আরও উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল প্রমুখ। সমাবেশ শেষে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে জাসদের একটি মিছিল বঙ্গবন্ধু এভিনিউয়ে গিয়ে শেষ হয়।

Advertisement

এইউএ/ওআর/জেআইএম