খেলাধুলা

মেসি-সুয়ারেজদের আজই বিদায় জানাচ্ছেন নেইমার!

চীন থেকে সরাসরি কাতারে গিয়ে পিএসজির হয়ে স্বাস্থ্য পরীক্ষার কথা থাকলেও ২৫ বছর বয়সী ফরোয়ার্ড নেইমার সাংহাই থেকে স্পেনে ফিরে আজ (বুধবার) বার্সেলোনার অনুশীলনে যোগ দেওয়ার কথা জানান। এরপরই গুঞ্জন ওঠে তাহলে কি বার্সা ছাড়ছেন না নেইমার?

Advertisement

তবে আজকের ট্রেনিং সেশনই বার্সেলোনার হয়ে নেইমারের শেষ দিন। অনানুষ্ঠানিকভাবে এদিনই মেসি, সুয়ারেজদের কাছ থেকে বিদায় নিতেই অনুশীলনে যোগ দিচ্ছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। এমন খবরই বলছে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম।

মিয়ামিতে প্রাক মৌসুমে প্রস্তুতি শেষে মেসি-সুয়ারেজরা বার্সেলোনায় ফিরলেও চীনের সাংহাই যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। এরপরই গুঞ্জন ওঠে বার্সায় আর ফিরছেন না তিনি। চীন থেকে সরাসরি কাতারে গিয়ে ফরাসি ক্লাব পিএসজির মালিক নাসের আল খলিফার সঙ্গে দেখা করবেন এবং সেখানেই স্বাস্থ্য পরীক্ষা হবে। তবে ক্লাব সতীর্থদের বিদায় জানাতে উদ্গ্রিব ছিল নেইমার। তাই বার্সা ট্রেনিংয়ে যোগ দিয়ে সেই সুযোগটাই নিচ্ছেন এই তারকা।

দল বদলের বাজারে জোড় গুঞ্জন বাই-আউট ক্লজের ২২২ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টানতে যাচ্ছে পিএসজি। তবে ব্রাজিলিয়ান তারকাকে ধরে রাখতে পিএসজিকে বার্সা জানিয়ে দেয় বাই-আউট ক্লজের সমস্ত টাকা শোধ করতে হবে। বার্সেলোনা। বার্সেলোনার সব দাবিই মেনে নিয়েছে পিএসজি। পুরো ২২২ মিলিয়ন ইউরোই ওদের একাউন্টে বুঝিয়ে দেবে তারা। আর এই ট্রান্সফারে পল পগবাকে ছাড়িয়ে বিশ্ব ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হবেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আর বছরে সেখানে নেইমারের আয় হবে ৩০ মিলিয়ন ইউরো।

Advertisement

এমআর/পিআর