ধর্ম

সৌদি বাদশাহর আমন্ত্রণে ১ হাজার শহীদ পরিবারের হজ

সৌদি বাদশাহ প্রতি বছরই ভ্রাতৃত্ব ও ভালোবাসার নির্দশন স্বরূপ প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশের শহীদ পরিবারের সদস্যদের হজ সম্পাদনের জন্য রাজকীয় অতিথি হিসেবে আমন্ত্রণ জানান। সৌদি আরবের রাষ্ট্রীয় খরচে ওই সব শহীদ পরিবার হজ সম্পাদন করেন।

Advertisement

এরই ধারাবাহিকতায় এ বছর মিসরের ১ হাজার শহীদ পরিবার সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে হজ পালন করবেন। মিসরের রাজধানী কায়রো অবস্থিত সৌদি দূতাবাসের রাষ্ট্রদূত আহমদ বিন আব্দুল আজিক কাত্তান (৩১ জুলাই সোমবার) এ ঘোষণা দেন। খবর আরব নিউজ।

মিসরের সৌদি রাষ্ট্রদূত আহমদ বিন আব্দুল আজিজ কাত্তান এক বিবৃতিতে জানান, ‘বাদশাহ সালমান মিসরের মাতৃভূমির জন্য যে সব সৈনিক প্রাণ দিয়েছেন তাদের পরিবারের সদস্যদের হজ সম্পাদনের সার্বিক ব্যবস্থাপনার নির্দেশ দিয়েছেন। হজ সম্পাদনের যেন তাদের কোনো সমস্যা না হয় সে দিকে দৃষ্টি দেয়া বিশেষ তাগিদ দিয়েছেন।’

২০১৫ সালে সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আবহা শহরের স্থানীয় নিরাপত্তা বাহিনীর অফিসে অবস্থিত একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ১৭ জন লোক নিহত এবং অনেক লোক আহত হয়।

Advertisement

উল্লেখ্য যে, ওই আত্মঘাতী বোমা হামলায় ৪ বাংলাদেশি নিহত হন। ওই বছরই শহীদ বাংলাদেশি ৪ পরিবারের সদস্যরা সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে হজ পালন করেন।

এমএমএস/আরআইপি