দেশজুড়ে

আলিমুনের মাথায় সফল অস্ত্রোপচার

বাগেরহাটের কচুয়া উপজেলার ৬ বছর বয়সী শিশু আলিমুনের মাথায় সফল অস্ত্রোপচার হয়েছে। মঙ্গলবার বিকেলে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালের (এনআইএনএস) চিকিৎসকরা এ অস্ত্রোপচার করেন।

Advertisement

আলিমুন গত ৫ বছর ধরে শরীরে বিভিন্ন আকারের টিউমার বহন করছে। আলিমুলের মাথায় সফল অস্ত্রোপচারের পর সে এখন সুস্থ আছে। টিউমার থেকে সংগ্রীহিত মাংশ পিন্ড বায়োপসির পরীক্ষা জন্য পাঠানো হয়েছে। ৩/৪ দিন পর হয়তো রির্পোট পাওয়া যাবে বলে জানান ডা. সুদীপ্ত মুখার্জি।

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় শিশু আলিমুনের সঙ্গে তার মা ছকিনা বেগম ছাড়াও গজালিয়া ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি মো. জসিম উদ্দিন মাঝি ও স্থানীয় ইউপি মেম্বার ছালাম শেখ রয়েছেন। বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন বলেন, শিশু আলিমুলসহ অন্য চারজনকে ঢাকায় সব ধরনের সার্পোট দিয়ে যাচ্ছে ছাত্রলীগ।

গত ১৭ জুলাই রোববার বিকেলে বাগেরহাটের কচুয়া উপজেলার গজালিয়া ইউনিয়নের সোনাকান্দর গ্রামের শিশু আলিমুনকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৪দিন চিকিৎসার পর তিন সদস্যের মেডিকেল বোর্ড শিশু আলিমুনকে ঢাকার নিউরোসায়েন্সেস হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেয়। ২০ জুলাই বাগেরহাটের সিভিল সার্জন ডা. অরুন কুমার মন্ডল শিশু আলিমুনকে ঢাকায় পাঠান।

Advertisement

অর্থাভাবে আলিমুনের চিকিৎসা হচ্ছে না ফেসবুকে এক সংবাদকর্মীর আবেদনে সাড়া দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। পরে প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক-৩ ডা. জুলফিকার আলী লেলিনের সঙ্গে শিশুটির চিকিৎসার বিষয়ে কথা বলে তার নির্দেশে শিশুটিকে ঢাকায় নেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়।

আলিমুন বাগেরহাটের কচুয়া উপজেলার গজালিয়া ইউনিয়নের সোনাকান্দর গ্রামের মৃত আজাহার শেখের দ্বিতীয় সন্তান।

শওকত বাবু/এমএএস/আরআইপি

Advertisement