খেলাধুলা

অনুশীলনে যোগ দিলেন রোনালদো

দলের প্রাণভোমরা তিনি; কিন্তু কর ফাঁকি মামলার জের ধরে সেই প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদোকেই হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। গত আসরে দলকে লাল লিগা এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ উপহার দেয়ার পর কর ফাঁকি মামলার জের ধরে রোনালদো ঘোষণা দিয়েছিলেন, তিনি আর রিয়ালেই থাকবেন না। এরপর থেকে তিনি চুপচাপ। কিন্তু ফুটবল দুনিয়ায় ঝড় বয়ে গিয়েছে, তার সম্ভাব্য যাত্রা নিয়ে।

Advertisement

অবশেষে রোনালদো থাকলেন ঘরের মধ্যেই। বার্নাব্যুতেই থাকলেন তিনি। রিয়ালের হয়ে আবারও মাঠ কাঁপাবেন সিআর সেভেন। যদিও, যুক্তরাষ্ট্রে লজ ব্লাঙ্কোজদের প্রাক মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে খেলেননি তিনি। এমনকি যুক্তরাষ্ট্রে এল ক্ল্যাসিকোতেও খেলতে পারেননি রোনালদো।

সর্বশেষ, রোববার তিনি মাদ্রিদে এসে কর ফাঁকি মামলায় প্রথমবারেরমত আদালতে হাজিরা দিয়েছেন রিয়ালের পর্তুগিজ তারকা। একদিন পরই, আজ থেকে তিনি যথারীতি যোগ দিয়েছেন জিনেদিন জিদানের অনুশীলন ক্যাম্পে। একই সঙ্গে তাকে নিয়ে গত দু’দিন মাস ধরে চলা সমস্ত জ্বল্পনা-কল্পনার অবসানও ঘটালেন তিনি।

যদিও রোনালদোর ক্লাবে ফেরার কথা ছিল ৫ আগস্ট। কিন্তু চারদিন আগেই বার্নাব্যুতে ফিরে এলেন তিনি। মূলতঃ আর ১০-১১ দিন পরই বার্সার বিপক্ষে আরও দুটি এল ক্ল্যাসিকোর জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত করতেই রোনালদো চারদিন আগে ক্যাম্পে ফিরে এলেন। স্প্যানিশ সুপার কাপের দুই লেগের ম্যাচে দু’বার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা।

Advertisement

ক্লাবে যোগ দেয়ার আগে দীর্ঘ ছুটিতে রোনালদো সময় কাটিয়েছেন পরিবার এবং বন্ধুদের সঙ্গে। এরই মধ্যে জমজ দুই সন্তানের জনক হয়েছেন তিনি। এ নিয়ে তিন সন্তানের জনক হলেন রোনালদো। শুধু তাই নয়, অচীরেই তার চতুর্থ সন্তান দুনিয়াতে আসতে যাচ্ছে। বান্ধবী জিওর্জিনা রদ্রিগেজের কোলেই আসবে রোনালদোর নতুন এই অতিথি। সিআর সেভেন চান মোট সাত সন্তানের জনক হতে।

আইএইচএস/আরআইপি