আন্তর্জাতিক

ভারতে মুসলিম ছাত্রনেতাকে গুলি করে হত্যা

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামে এক মুসলিম ছাত্রনেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। অজ্ঞাত বন্দুকধারীরা মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে তাকে গুলি করে হত্যা করে।

Advertisement

স্বশাসিত বোড়োল্যান্ড এলাকার মুসলিম ছাত্র ইউনিয়ন এবিএমএসইউ-এর সভাপতি লাফিকুল ইসলামকে কোকরাঝাড় শহরের খুব কাছে তিতাগুড়ি বাজারে গুলি করে হত্যা করা হয়।

ওই সময় লাফিকুল স্থানীয় একটি দোকানে বসেছিলেন। সেসময় মোটর সাইকেলে চড়ে দুই বন্দুকধারী তার মাথায় গুলি চালায়। ঘটনাস্থলেই তিনি মারা গেছেন বলে পুলিশ জানিয়েছে।

এসময় দুই বন্দুকধারীই মাথায় হেলমেট পরিহিত ছিলেন। হত্যাকান্ডের পরপরই সেখানকার ছাত্র ইউনিয়নের সদস্য-সমর্থকরা বিক্ষোভ শুরু করেছেন।

Advertisement

পুলিশ বলছে, শিগগিরই হত্যাকারীদের চিহ্নিত করা কঠিন। তবে ব্যক্তিগত শত্রুতার জেরেও এই ঘটনা হয়ে থাকতে পারে।

বোড়োল্যান্ড এলাকার এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, নিয়মিত অভিযান চালিয়ে জঙ্গি সংগঠনগুলোকে এখন জঙ্গলের ভেতরে ঠেলে দেয়া হয়েছে। শহরে এসে এই ঘটনা ঘটিয়ে চলে যাওয়ার মতো সাহস তাদের হবে না।

পরিচয় গোপন করতেই মাথায় হেলমেট পরেছিল বলে সন্দেহ করছে পুলিশ। লাফিকুল ইসলাম বোড়োল্যান্ড অঞ্চলের মুসলিমদের স্বার্থ নিয়ে সব সময়ই সরব ছিলেন।

কয়েকবছর আগে একের পর এক বোড়ো-মুসলমান দাঙ্গা চলাকালীন লাফিকুল ইসলামই ওই অঞ্চলের মুসলমানদের প্রতিনিধিত্বকারী কণ্ঠ হয়ে উঠেছিলেন।

Advertisement

তার মৃত্যুর পর আইনশৃঙ্খলার অবনতি ঠেকাতে নজর রাখা হচ্ছে বলেও পুলিশ জানিয়েছে।

সূত্র : বিবিসি

কেএ/আরআইপি