খেলাধুলা

মুলতানের সুলতান্সে যোগ দিচ্ছেন ওয়াসিম আকরাম

পাকিস্তানের ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দুই আসর ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে। ৫টি দল নিয়ে অনুষ্ঠিত হয়েছে প্রথম দুটি আসর। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিদ্ধান্ত নিয়েছে আগামী বছর তৃতীয় আসরে আরও একটি দল বাড়ানো হবে। মুলতান ভিত্তিক সেই ফ্রাঞ্চাইজিটির নামকরণ করা হয়েছে, মুলতান সুলতান্স।

Advertisement

পিএসএলের সদ্য জন্ম নেয়া ফ্রাঞ্চাইজিটি শুরুতেই চমক দেখাতে শুরু করেছে। কোন কোন ক্রিকেটারকে দিয়ে তারা দল গড়বে, সেটা পরের ব্যাপার। তবে শুরুতেই ভিত্তিমূলটা শক্তিশালী করার দিকে মনযোগ দিয়েছে মুলতানের সুলতান।

শুরুতেই তারা মেন্টর হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি পেস বোলার ওয়াসিম আকরামকে। আগের দুই আসরেই তিনি যুক্ত ছিলেন ইসলামাবাদ ইউনাইটেডের সঙ্গে। নতুন ফ্রাঞ্চাইজিতে যাওয়ার লক্ষ্যে ইসলামাবাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন তিনি।

পাকিস্তানের বিভিন্ন মিডিয়ায় খবরটি ইতিমধ্যেই চাউর হয়ে গিয়েছে। সে খবরগুলোতে বলা হয়েছে, খুব দ্রুতই নতুন ফ্রাঞ্চাইজিতে যোগ দিতে পারেন ওয়াসিম আকরাম।

Advertisement

রিপোর্টে বলা হয়েছে, পিএসএলের প্রথম আসরে মেন্টর হিসেবে ইসলামাবাদ ইউনাইটেডকে শিরোপা এনে দিয়েছিলেন আকরাম। এবার তিনি নতুন ফ্রাঞ্চাইজিতে যোগ দিলে, ইসলামাবাদের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন মিসবাহ-উল হক।

পাকিস্তান মিডিয়ায় এর আগে আরও একবার রিপোর্ট প্রকাশ হয়েছিল, নতুন ফ্রাঞ্চাইজি মুলতান সুলতান্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন মোহাম্মদ হাফিজ। আরও একটি রিপোর্টে জানানো হয়েছে, লঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেকে সহ অধিনায়ক এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ককে নিয়োগ দেয়া হবে কোচ হিসেবে।

আইএইচএস/এমএস

Advertisement