খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান!

গত মাসে লন্ডনে আইসিসির বার্ষিক সভায় ভোটাভুটিতে জিতে টেস্ট মর্যাদা পেয়েছে আফগানিস্তান। একই সঙ্গে টেস্ট খেলার অনুমতি পেয়েছে আয়ারল্যান্ডও। দুই দলই এখন সাদা জার্সিতে মাঠে নামার অপেক্ষায়। তোড়জোড় শুরু করে দিয়েছে।

Advertisement

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে ইতোমধ্যে আলোচনা শুরু করে দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চায় এশিয়ান দলটি। আলোচনা ফলপ্রসু হলে প্রথম টেস্ট খেলতে নেমে পড়বে আফগানরা। আর সেই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা এ বছরেই!

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) সিরিজটি নিজেদের হোম ভেন্যুতে আয়োজন করতে চায়। ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, একটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টেস্ট ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চায় আফগানরা। নিজেদের দেশে নয়, হোম ভেন্যু হিসেবে ভারত কিংবা সংযুক্ত আরব আমিরাতকে বেছে নেয়ার কথা জানিয়েছে এসিবি।

জানা গেছে, গত সপ্তাহে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কাছে একটি ই-মেইল পাঠিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। ই-মেইলে বিস্তারিত জানিয়েছে জেডসি। আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশের মাটিতে জিম্বাবুয়ের ত্রিদেশীয় সিরিজের ওপর ভিত্তি করেই আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের তারিখ নির্ধারণ করবে জেডসি।

Advertisement

এনইউ/আরআইপি