দেশজুড়ে

মেজর জিয়াউদ্দিনের দাফন সম্পন্ন

হাজার হাজার শোকার্ত মানুষের উপস্থিতিতে মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মুক্তিযুদ্ধে ৯ম সেক্টরের এই সাব-সেক্টর কমান্ডারকে পিরোজপুর শহরস্থ বাসভবনের সামনে শায়িত বাবা-মার পায়ের কাছে চিরনিদ্রায় শায়িত করা হয়।

Advertisement

এসময় রাজনৈতিক দলের নেতা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের লোকজন, পিরোজপুর শহরের ব্যবসায়ী, আইনজীবীসহ বিপুলসংখ্যক মানুষ তাদের দীর্ঘদিনের প্রিয় মানুষটিকে শেষ বিদায় জানাতে সকাল থেকে তার বাসভবনের সামনে জড়ো হন।

এর আগে সোমবার বিকেলে পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা শেষে মরদেহ বাসভবনের সামনে রাখা হয়। মঙ্গলবার সকালে জিয়াউদ্দিনের প্রতিষ্ঠিত আফতাব উদ্দিন ডিগ্রি কলেজে তার মরদেহ নেয়া হলে ছাত্র-শিক্ষকরা শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পরে মরদেহ বাসভবনের সামনে আনা হলে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশণের একটি চৌকস দল মরদেহ গ্রহণ করে দাফন সম্পন্ন করেন। দাফন শেষে ব্রিগেডিয়ার জেনারেল মাঈনূর রহমানের নেতৃত্বে গানসেলুটের মাধ্যমে গার্ড অব অনার প্রদান করা হয়।

Advertisement

এসময় তিনি কবরে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানিয়ে মরদেহের সঙ্গে থাকা জাতীয় পতাকা মরহুমের স্বজনদের কাছে হস্তান্তর করেন। সেনাবাহিনীর ধর্মীয় শিক্ষক দোয়া ও মোনাজাত শেষ করলে দাফন কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে লিভার ও কিডনি সমস্যায় ভুগে গত শুক্রবার দুপুরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ ইন্তেকাল করেন।

হাসান মামুন/এফএ/পিআর

Advertisement