আইন-আদালত

ভিকারুননিসার অধ্যক্ষকে লিগ্যাল নোটিশ

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীদের কাছ থেকে বিভিন্ন পরীক্ষা, কোচিং ফি ও ফেল করার পরও টাকার বিনিময়ে একই প্রশ্নে আবার পরীক্ষা গ্রহণ করার সময় অর্থ আদায়ে অনিয়ম করা হচ্ছে মর্মে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী।

Advertisement

এসব অনিয়মিত অর্থ আদায় বন্ধে সোমবার দুপুরে প্রতিষ্ঠানের অধ্যক্ষের বিরুদ্ধে ডাকযোগে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ভিকারুন্নিসা নুন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির উপ অর্থ কমিটির প্রধান ও সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

কোন আইন এবং ক্ষমতা বলে ওই অর্থ আদায় করছেন তা আগামী ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়ছে। একই সঙ্গে ওই নোটিশে অনিয়মের মাধ্যমে আদায় করা অর্থ অভিভাবকদের ফেরত দিতে বা স্কুলের ফান্ডে জমা করতে এবং ভবিষ্যাতে একই পন্থায় অর্থ আদায় বন্ধ করার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। নোটিশের অনুলিপি শিক্ষা সচিবকেও দেয়া হয়েছে বলে জানান আইনজীবী।

নোটিশে আরও বলা হয়েছে, ১৯৭৯ সালের বেসরকারি স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক চাকরি রেগুলেশন গভর্নিং বডির সিদ্ধান্ত বা অনুমতি ছাড়া কোনো শিক্ষক কোচিং বা অন্য কোনো নামে টাকা আদায় করতে পারবেন না। এই প্রতিষ্ঠানের অধ্যাক্ষ ও শিক্ষকরা এ নিয়ম অমান্য করে চলছেন। যা আইনের লংঘন।

Advertisement

এফএইচ/এনএফ/পিআর